Tuesday, December 6, 2022

অর্পিতার বিলাসবহুল চার গাড়ি উধাও, রহস্য

কলকাতা : কোটি কোটি টাকা, বিদেশি মুদ্রা, সোনার গয়নার পর এ বার বিলাসবহুল গাড়ি! টালিগঞ্জের ডায়মন্ড সিটিতে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটের গ্যারাজে থাকা পাঁচটি বিলাসবহুল গাড়ির মধ্যে চারটির খোঁজ পাওয়া যাচ্ছে না বলে সূত্রের দাবি। ইডি সূত্রে খবর, উধাও হওয়া গাড়িগুলির মধ্যে রয়েছে একটি মার্সিডিজ বেঞ্জ, অডি, একটি হন্ডা সিটি এবং একটি হন্ডা সিআরভিও। সিসিটিভি ফুটেজ দেখে ওই গাড়িগুলির খোঁজ শুরু করেছেন ইডির আধিকারিকরা।

টালিগঞ্জের ডায়মন্ড সিটিতে অর্পিতার এই আবাসনেই প্রথম তল্লাশি চালিয়েছিল ইডি। রাজ্যের প্রাক্তনমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতার এই ফ্ল্যাটেই ২১ কোটি ৯০ লক্ষ টাকা, বিদেশি মুদ্রা এবং সোনার গয়না উদ্ধার করেছিলেন ইডির আধিকারিকরা। পাওয়া গিয়েছিল শিক্ষা দফতরের কয়েকটি খামও। যার জেরে গত শনিবার গ্রেফতার করা হয় অর্পিতাকে। তার পরেই একে একে অর্পিতার একাধিক ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। উদ্ধার হয় কোটি কোটি টাকা, জমি, বাড়ি, এবং অন্যান্য সম্পত্তির নথিও। এ বার টালিগঞ্জের সেই ফ্ল্যাট থেকেই ‘রহস্যজনক ভাবে’ উধাও অর্পিতার চারটি গাড়ি। তদন্তকারীরা জানিয়েছেন, ওই ফ্ল্যাটের গ্যারাজে এখন একটি মাত্র গাড়ি পড়ে রয়েছে। বাকি চারটি গাড়ি কারা নিয়ে গেল, গাড়িতে করে কিছু পাচার করা হয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবারই বারুইপুরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থর একটি বাগানবাড়িতে চুরির চেষ্টার অভিযোগ উঠেছিল। ওই বাগানবাড়িটি অবশ্য প্রাক্তনমন্ত্রীর মেয়ের নামে বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা জানিয়েছিলেন, তাঁরা রাতের অন্ধকারে বেশ কয়েক জন ব্যক্তিকে ওই বাড়িতে ঢুকতে দেখেছেন। তাঁদের সঙ্গে ছিল গাড়িও। এই ঘটনাটি নিয়েও রহস্য দানা বেঁধেছে। প্রশ্ন উঠেছে, যাঁরা রাতের অন্ধকারে প্রাক্তন মন্ত্রীর মেয়ের বাগানবাড়িতে হানা দিয়েছিলেন, তাঁদের কি চুরি করা উদ্দেশ্য ছিল, না কি বাংলোয় রাখা টাকা পাচার করার জন্য এসেছিলেন তাঁরা। সেই প্রশ্নের জবাব পাওয়ার আগেই অর্পিতার ফ্ল্যাট থেকেও সবার অলক্ষ্যে উধাও হল চারটি গাড়ি।

Latest Updates

RELATED UPDATES