Wednesday, September 28, 2022

আজাদি কা অমৃত মহোৎসব : লক্ষীপুরে প্রভাতফেরী অনুষ্ঠান

পাথারকান্দি (লক্ষীপুর) : ভারত সরকারের ডাকে সাড়া দিয়ে এক জনসচেতন মূলক প্রভাত ফেরীর আয়োজন করে লক্ষিপুরের ভারত বিকাশ সিনিয়র সেকেন্ডী বিদ্যালয়ে।

ভারত বাংলা সীমান্তবর্তী লক্ষিপুরের ভারত বিকাশ সিনিয়র সেকেন্ডী বিদ্যালয়ের। এই প্রভাত ফেরীর প্রধান উদ্দেশ্যেই ছিল এই বিদ্যালয়ের ৪৫০ জন ছাত্র ছাত্রী সহ বৃহৎ এলাকায় 75 তম স্বাধীনতা দিবসের “অমৃত মহাৎসব” সম্পর্কে সচেতন করে তোলা। ও হর ঘর তিরঙ্গা কিভাবে সফল করে আত্ম সম্মান বোধ নিজেদের মধ্যে ঘড়ে তুলে যায় সে নিয়ে এক আলোচনা সভা ও অনুষ্টিত হয়

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল রজ্জাক বলেন লক্ষ লক্ষ জনতার আত্ম বলিদানে আমরা আজ স্বাধীন হয়েছি তাই শ্রদ্ধার সঙ্গে আমাদের কে স্বরণ করতে হবে জানতে হবে বীর বিরাঙ্গনার কথা ।প্রাণের চেয়ে দেশকে ভালবাসি শিখতে হবে ত‌খন‌ই একজন প্রকৃত ভারতীয় হিসাবে গৌরব করিব। পাশাপাশি বক্তব্যে বলেন

ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী তথা ভারত সরকারের “হর ঘর তিরঙ্গা ” প্রকল্প টি বিদ্যালয়ের প্রতিটি ছাত্র ছাত্রী নিজ ঘরে উত্তুলন সহ গ্রামে যেন প্রচার করে তার জন্য বিশেষ আহবান জানান।

একই সঙ্গে শিক্ষক শুভম দাস তার নিজ বক্তব্যে – “ভারত সরকারের ” হর ঘর তিরঙ্গা” বিষটি ও ছাত্র ছাত্রীরা তিরঙ্গা হাতে নিয়ে selfie তোলে সরকার কর্তৃক পদত্ত website upload করার বিশেষ আহ্বান করেন।

আজকের এই প্রভাত ফেরীর সমাপান্তে সচেতন মুলক সভায় উপস্থিত ছিলেন এই বিদ্যালয়টির শিক্ষক শিক্ষীকাবৃন্দ । উপস্থিত ছিলেন মোঃ আব্দুর রহমান, দামোদর সিনহা, লীলী নাথ, আবু মোঃ ইয়াইয়া, রেশব দত্ত, নীলাদ্রি সেখর দাস, মুকুল রুদ্রপাল, সুমি বেগম, লক্ষীরানী দাস, পল্লবী সিনহা, মৃদুল রুদ্রপাল প্রমুখ।

Latest Updates

RELATED UPDATES