Assam

চাঞ্চল্যকর!একে-৪৭ নিয়ে মেঘালয়ের গ্রামে প্রবেশ দুই বাংলাদেশ সীমান্তরক্ষীর!

গুয়াহাটি : মেঘালয়ে সংঘটিত হয়েছে এক চাঞ্চল্যকর ঘটনা। বাংলাদেশ সীমান্ত সুরক্ষার দুই জওয়ান হাতে বন্দুক নিয়ে ভারতের মেঘালয়ে প্রবেশ করার পর চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তাঁদের হাতে ছিল একে-৪৭ অ্যাসল্ট রাইফেল এবং লাঠি। এই অবস্থায় গত বুধবার,৭ জুন মেঘালয়ের দক্ষিণ গারো হিলস জেলার আন্তর্জাতিক সীমান্তবর্তী এক গ্রামে প্রবেশ করে দুই ব্যক্তি।

বুধবার বিকেল ৪টে নাগাদ বাংলাদেশের দুই সেনা কর্মী দক্ষিণ গারো পাহাড়ের রোঙ্গারা এলাকায় প্রবেশ করেন বলে অভিযোগ। এর পর গ্রামবাসীরা বিষয়টি ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-কে জানায়।

বিএসএফ-এর পক্ষ থেকে এই বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের কাছে সরকারিভাবে প্রতিবাদ জানানো হয়েছে। তবে, তাঁরা ইচ্ছা করে নয়, বাংলাদেশের দুই জওয়ান ভুল করে ভারতে ঢুকে পড়েছিলেন বলে জানা গিয়েছে।

মেঘালয়ের ওই গ্রামে ঢুকে পরার পর প্রতিরোধের মুখে পড়েন বিজিবির ওই কর্মীরা। এই নিয়ে বিজিবি জানিয়েছে, সীমান্ত এলাকায় কয়েকজন চোরাচালানকারীদের পিছু নিয়েছিলেন তাদের কর্মী। তাড়া করেছিলেন তাদের। তাড়া করে ভুল করেই কর্মীরা ভারতীয় গ্রামে প্রবেশ করেন। তাঁরা বুঝতে পারেননি।

এই বিষয়ে বিএসএফ-এর একজন কর্তা বলেছেন, “বিজিবি আমাদের জানিয়েছে, ওই গ্রামটি যেহেতু সীমান্তের কাছে অবস্থিত, বিজিবি সদস্যরা বুঝতে পারেনি যে অপরাধীদের তাড়া করতে করতে তাঁরা ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছেন। তাদের সীমান্ত লঙ্ঘনের বিষয়ে আমাদের মধ্যে একটি ফ্ল্যাগ মিটিং হয়েছে”।

Show More

Related Articles

Back to top button