Wednesday, September 28, 2022

করিমগঞ্জের জিপি অফিসগুলিতে কেন্দ্র সরকারের ফ্ল্যাগশিপ স্কিমের বিশেষ শিবির ২৫ জুলাই থেকে

জনসংযোগ, করিমগঞ্জ, ২৩ জুলাই : ২৫ জুলাই, সোমবার থেকে করিমগঞ্জ জেলার জিপি অফিসগুলিতে কেন্দ্র সরকারের কিছু ফ্ল্যাগশিপ স্কিমে নাম নথিভূক্ত করাতে বিশেষ শিবির অনুষ্ঠিত হচ্ছে।

করিমগঞ্জের জেলাশাসক জানিয়েছেন যে এই বিশেষ শিবির গুলিতে যোগ্য ব্যক্তিরা মানদণ্ড অনুসারে নিজের নাম গ্রামীণ পর্যায়ের উদ্যোক্তা বা ভিএলই অথবা কমন সার্ভিস সেন্টার বা সিএসসির মাধ্যমে নথিভূক্ত বা রেজিস্টার্ড করাতে পারবেন।

এতে পিএম- কিষান ই-কেওয়াইসি-র জন্য পিএম- কিষান যোজনায় আগে থেকে নাম রেজিস্টার্ড থাকা সুবিধাপকরা আধার কার্ড এবং আধার কার্ডের সাথে রেজিস্টার্ড মোবাইল ফোন সঙ্গে নিয়ে আসতে হবে।

পাশাপাশি এই শিবির গুলিতে প্রধানমন্ত্রী ফসল বীমা যোজনায় এস বি আই জেনারেল ইন্সুরেন্স থেকে খারিফ মরশুমে প্রতি হেক্টর জমিতে ৬৭ হাজার টাকার ফসল বীমা করা যাবে।

এছাড়া এতে প্রধানমন্ত্রী শ্রম যোগী মান ধন যোজনায় অসংগঠিত শ্রমিকদের জন্য ৬০ বছর বয়স পূর্ণ হওয়ার পর প্রতি মাসে ৩ হাজার টাকা করে পেনশন স্কিমে সুবিধা লাভের জন্য নাম নথিভুক্ত করানো যাবে।

এই যোজনাগুলিতে সুবিধা গ্রহণের জন্য ব্যক্তিদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে, মাসিক ৫৫ থেকে ২০০ টাকা জমা করতে হবে, এবং মাসিক আয় ১৫০০০ টাকার কম হতে হবে। পাশাপাশি সুবিধা প্রাপকদের আধার কার্ড এবং সেভিংস ব্যাংক একাউন্ট বা জন ধন যোজনার একাউন্ট নম্বর এবং আইএফএসসি জমা দিতে হবে। ২৫ জুলাই থেকে শুরু হওয়া এই বিশেষ শিবির গুলিতে জনগণকে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করে এর সুবিধা গ্রহণ করতে করিমগঞ্জ জেলা প্রশাসন থেকে আহ্বান জানানো হয়েছে।

Latest Updates

RELATED UPDATES