Monday, October 3, 2022

কাছাড়ে “বিজলী মহোৎসব” এর 2 দিনের অনুষ্ঠান সম্পন্ন

বরাকে বিদ্যুৎ বিতরণে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে :

জনসংযোগ: শিলচর, ২৯ জুলাই: গত ৮ বছরে বিদ্যুৎ বিতরণে অনেক উন্নতি হয়েছে৷ আগে দৈনিক ৮-১০ ঘণ্টা লোডশেডিং হতো, কিন্তু এখন ২৪ ঘণ্টাই বিদ্যুত পাওয়া যাচ্ছে। বৃহস্পতিবার সৈয়দপুরে উজ্জ্বল ভারত, উজ্জ্বল ভবিষ্যতের অধীনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রীয় বণ্টনের কর্মকর্তারা এই দাবি করেন।

আধিকারিকদের মতে, এর কৃতিত্ব দীনদয়াল উপাধ্যায় গ্রামীণ বিজলী যোজনার। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জেলা উন্নয়ন কমিশনার রাজীব রায় বলেন, পর্যাপ্ত পরিমাণে বিদ্যুৎ উৎপাদন করা হলে প্রাপ্যতা কোনো সমস্যা হবে না এবং কোনোভাবেই যেন বিদ্যুৎ অপচয় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য, গৃহস্থালি এবং অফিসে যেকোন অপ্রয়োজনীয় মেশিন বা গ্যাজেট বন্ধ করা উচিত। যদি এই অনুশীলনগুলি অব্যাহত থাকে, তাহলে ভারত 2047 সালের মধ্যে বিদ্যুতের ক্ষেত্রে স্বনির্ভর হবে।

খলিল উদ্দিন মজুমদার, বিধায়ক, কাটিগরা, ড্যানাইল এংলেং, জিএম, এপিডিসিএল শিলচর জোন, সুপ্রিয়া পiল, ডিজিএম, পাওয়ারগ্রিড এবং বিশ্বজিৎ দাস, সিইও, কাছাড় বৈদ্যুতিক সার্কেল, সৌরবিদ্যুৎ উৎপাদনের উপর জোর দিয়েছেন, এই উদ্ধৃত করে বলেন যে আসাম এখনও স্বয়ংক্রিয় হতে পারেনি। সেক্টরে নির্ভরশীল। কীভাবে দূষণ কমানো যায় এবং সাধারণ জনগণের কাছে বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করার জন্য সরকার কী পদক্ষেপ নিচ্ছে সে বিষয়েও আলোচনা করা হয়।

এদিকে, বিদ্যুৎ বিতরণ কোম্পানি শুক্রবার কাছাড় জেলার শিলকুড়ি অনুদানের অধীনে সোনাই ভরাখাই, বরিটিলায় আরেকটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানে, এপিডিসিএলের কর্মকর্তারা জনগণকে বিদ্যুৎ সংরক্ষণের আহ্বান জানান এবং নবায়নযোগ্য শক্তির প্রযুক্তিগত উন্নয়ন এবং সারা দেশে পাওয়ার গ্রিডের অগ্রগতি এবং জিরো কার্বন মিশন এবং গ্রিন হাইড্রোজেন মিশন বাস্তবায়নের বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন। জেলা নোডাল অফিসার এবং প্রধান ব্যবস্থাপক পাওয়ার গ্রিড কর্পোরেশন, অসীম পiলও ভবিষ্যতের বিদ্যুৎ পরিস্থিতি সম্পর্কে আলোকপাত করেন এবং পুনর্নবীকরণযোগ্য শক্তি ব্যবহারের উপর জোর দেন।

উল্লেখ্য যে কেন্দ্রীয় বিদ্যুৎ ও নবায়নযোগ্য শক্তি মন্ত্রক আজাদি কা অমৃত মহোৎসবের অধীনে “উজ্জ্বল ভারত উজ্জ্বল ভবিষ্য-পাওয়ার@2047” উদযাপন করছে।

Latest Updates

RELATED UPDATES