Wednesday, September 28, 2022

কাছাড় textile industry পরিদর্শন মন্ত্রী বিমল বরার

বদরপুর : শিল্প বাণিজ্য এবং সাংস্কৃতিক পরিক্রমা বিভাগের মন্ত্রী বিমল বরা বদরপুর ঘাটে গড়ে ওঠা বিভিন্ন ক্ষুদ্র শিল্পের কারখানা পরিদর্শন। মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্যার ক্ষয়ক্ষতির পর্যবেক্ষণের জন্য করিমগঞ্জ জেলায় এসেছেন শিল্প বাণিজ্য এবং সাংস্কৃতিক পরিক্রমা বিভাগের মন্ত্রী বিমল বরা।

গোটা রাজ্যে বন্যার প্রকোপে নাজেহাল আমজনতা। আর এদিকেই লক্ষ রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মার নির্দেশে প্রত্যেক জেলায় বন্যা পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যের সকল মন্ত্রীকে দায়িত্ব দেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বরাক সফরে এসেছিলেন মন্ত্রী বিমল বরা।এরমধ্যে বদরপুর ঘাটে গড়ে ওঠা বিভিন্ন ক্ষুদ্র শিল্পের সরকারি ও বেসরকারি কারখানা পরিদর্শন করলেন রাজ্যের বাণিজ্য ও শিল্প বিভাগের মন্ত্রী বিমল বরা। তিনি জানান, ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন ইন্ডাস্ট্রিয়ালে পরিদর্শন করেছেন।

একদিকে শিল্পবান্ধব পরিবেশ তৈরি হয়, এবং কারখানা কর্তৃপক্ষের তৎপরতা সমস্ত কিছু খতিয়ে দেখেন। বদরপুরের ইন্ডাস্ট্রির ভিতর এক এক করে সব কয়টি কারখানা পরিদর্শন করার সময় এস এম ইন্ডাস্ট্রিতে আসার পর হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ায় জেলাশাসকের উপর চটে লাল হোন মন্ত্রী বিমল বরা।

তিনি জেলা শাসক কে বলেন এভাবে বিদ্যুতের লুকোচুরি হলে কিভাবে শিল্প উদ্যোগের উন্নতি হবে এ কথা শুনেই জেলাশাসক চুপিসারে এপিডিসিএল এসডিও কে ফোন করে বিদ্যুৎ দেওয়ার নির্দেশ দেন তাৎক্ষণিক মিনিটের মধ্যে বিদ্যুৎ চলে আসে। সেই সময় এন্টারপিনার এসোসিয়েশনের সেক্রেটারি আহাদুর রহমান মন্ত্রী মহোদয়ের কাছে অনুরোধ করেন যে বিদ্যুৎ সমস্যা একটি স্থায়ী সমাধান করার জন্য।এছাড়াও কারখানায় এলাকার জনগণের মতবিনয় করেন এবং জনগণের অভাব অভিযোগ শুনেন তিনি।

পরিদর্শন কালে শেষে জানান তিনি পনেরো দিনের ভিতরে ফের বদরপুর সফরে আসবেন। এবং ইন্ডাস্ট্রিয়াল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন। তিনি এও বলেন বদরপুর এলাকার বহু লোক আত্মনির্ভরশীল হয়েছে এই কারখানায়। এই শিল্প কারখানা দেখে যুবক যুবতীদের উদ্যোগের ক্ষেত্রে এগিয়ে আসার আহ্বান জানান।

Latest Updates

RELATED UPDATES