Tuesday, December 6, 2022

চাকরি বঞ্চনা দেখেও ভয়ে নীরব বিজেপি নেতারা : কমলাক্ষ

করিমগঞ্জ, ২০ অক্টোবর : রাজ্যে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ নিয়ে ফের বিজেপি সরকারকে ঠুকলেন অসম প্রদেশ কংগ্রেস কমিটির কার্যনির্বাহী সভাপতি তথা উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ।

আজ বৃহস্পতিবার জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মলেনের আয়োজন করে রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন বিধায়ক কমলাক্ষ। ইন্দিরা ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ বলেন, রাজ্যের বিজেপি পরিচালিত সরকার বরাকের মানুষকে শুধু বার বার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছে, অথচ কাজের কাজ কিছুই হচ্ছে না।

নিজের ক্ষোভ ব্যক্ত করে বলেন, বৰ্তমান সরকারের আমলে বার বার নিজেরদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন বরাক উপত্যকার যুবক-যুবতীরা। যার উদাহরণ হচ্ছে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির নিয়োগ পরীক্ষা। তিনি বলেন, নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা করিমগঞ্জে এসে বলেছিলেন, অসমে বিজেপি সরকার হলে স্থানীয়ভাবে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ করা হবে। কিন্তু বিজেপি সরকার গঠন করার পর এবার উল্টো চিত্র দেখা যাচ্ছে।

কমলাক্ষ বলেন, এই নিয়োগ প্রক্রিয়ার জন্য বরাক উপত্যকার বিজেপি বিধায়ক সহ ১৫ জন বিধায়কের কাছে আহ্বান রেখেছিলেন, নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে সম্মিলিতভাবে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করতে। কিন্তু এতে এগিয়ে আসেননি বরাকের বিজেপি বিধায়করা। অভিযোগ তুলে প্রদেশ কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি বলেন, আসলে বরাকের বিজেপি বিধায়করা সরকার সহ মুখ্যমন্ত্রীর সঙ্গে বরাক উপত্যকার ন্যায্য পাওনা নিয়ে আলোচনা করতে ভয় পান। যার কারণ হচ্ছে অনেক বিধায়ক রয়েছেন সিন্ডিকেটের সঙ্গে জড়িত। অন্যদিকে রয়েছে তাঁদের পদ বা পরবর্তী নির্বাচনে টিকিট হারানো ভয়।

কমলাক্ষ দে পুরকায়স্থ বলেন, আজকের দিনে এটা একটা রেকর্ড হয়ে থাকবে। কারণ বিজেপি সরকারের আমলে ডিরেক্ট রিক্রুটমেন্ট বোর্ড গঠন করা হয়েছে। আর এতে সব থেকে বেশি বঞ্চিত হয়েছেন বরাকের শিক্ষিত বেকার যুবক-যুবতীরা।

অন্যদিকে আজকের আয়োজিত সাংবাদিক সম্মেলন থেকে নবনির্বাচিত নিখিল ভারত কংগ্রেস কমিটির সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে করিমগঞ্জ জেলা কংগ্রেসের পক্ষ থেকে আন্তরিক শুভকামনা জ্ঞাপন করেছেন করিমগঞ্জ জেলা কংগ্রেসের সভাপতি রজত চক্রবর্তী। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শহর ব্লক কংগ্রেস সভাপতি তাপসকান্তি পুরকায়স্থ।

Latest Updates

RELATED UPDATES