Monday, October 3, 2022

ত্রিপুরার শিক্ষা মন্ত্রীর বাড়ি ঘেড়াও যুব কংগ্রেসের

আগরতলা, ২৫ জুলাই (হি. স.) : ত্রিপুরায় ভেঙ্গে পড়েছে শিক্ষা ব্যবস্থা। এই অভিযোগ এনে আজ শিক্ষা মন্ত্রী রতন লাল নাথের বাসভবনের বাইরে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে প্রদেশ যুব কংগ্রেস। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ যুব কংগ্রেস কার্যকর্তাদের গ্রেফতার করে নিয়ে গেছে।

এদিন প্রদেশ যুব কংগ্রেস কার্যকর্তারা শিক্ষা মন্ত্রীর পদত্যাগের দাবিতে সোচ্চার হন। তাঁদের অভিযোগ, ত্রিপুরায় শিক্ষা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। শিক্ষক স্বল্পতায় ধুঁকছে বিদ্যালয়গুলি, অথচ নিয়োগের ব্যবস্থা করছে না ত্রিপুরা সরকার। যুব মোর্চার জনৈক কার্যকর্তার বক্তব্য, টেট উত্তীর্ণ শিক্ষক মিলছে না, তাই নিয়োগ সম্ভব হচ্ছে না বলে অজুহাত দেখানো হয়েছে। তারপর টিআরবিটি ফলাফল ঘোষণায় বিলম্বের অজুহাত তুলে ধরা হয়েছে। এখন টেট উত্তীর্ণ বেকররা লাগাতার আন্দোলন করছেন, অথচ তাঁদের নিয়োগ করছে না শিক্ষা দফতর। ফলে, প্রায় প্রতিদিন শিক্ষকের দাবিতে ত্রিপুরায় আন্দোলনে সামিল হচ্ছে ছাত্রছাত্রীরা।

তাঁর দাবি, এমনও বিদ্যালয় রয়েছে যেখানে একজন শিক্ষককে একাধিক ক্লাসের পঠন-পাঠনের দায়িত্ব সামলাতে হচ্ছে। শুধু তাই নয়, বহু বিদ্যালয়ে বিষয় শিক্ষকের যথেষ্ট ঘাটতি থাকা সত্বেও বদলির ফরমান জারি করা হচ্ছে। তাই, এই সমস্ত অনিয়মের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রীর বাসভবনের বাইরে আজ যুব কংগ্রেস বিক্ষোভ প্রদর্শন করছে। দীর্ঘক্ষণ বিক্ষোভ প্রদর্শন হওয়ার পর পুলিশ আন্দোলনকারীদের গ্রেফতার করে নিয়ে গেছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। 

Latest Updates

RELATED UPDATES