Saturday, December 3, 2022

দুস্থ ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ এআইডিএসও-‘র করিমগঞ্জ জেলা কমিটির

করিমগঞ্জ, ২২ নভেম্বর : করিমগঞ্জ জেলার কালিগঞ্জ অঞ্চলের তেলিখালেরপাড়, গর্দারাশি সহ জেলার বিভিন্ন অঞ্চলে গরিব এবং দুস্থ ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে অল ইন্ডিয়া ডিএসও-র করিমগঞ্জ জেলা কমিটি। শিক্ষাসামগ্রী বিতরণ কার্যসূচি চলেছে গত ১৭, ১৮ এবং আজ ২২ নভেম্বর পর্যন্ত।

জেলা কমিটির পক্ষ থেকে তেলিখলেরপাড় পল্লীশ্রী এমই স্কুল এবং সংগঠনের তেলিখালেরপাড় ইউনিট ৫৩ নম্বর গর্দারাশি নিম্ন প্রাথমিক বিদ্যালয় সহ অন্যান্য জায়গায় ৪০০ জন ছাত্রছাত্রীর মধ্যে খাতা কলম ইত্যাদি শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এই শিক্ষা সামগ্রীগুলি তুলে দেন সংগঠনের জেলা সভাপতি সুজিত্‍কুমার পাল, জেলা কমিটির সদস্য জয়দীপ দাস, পলাশ মল্লিক, দীপক নমশূদ্র সহ অন্যরা।

তাঁরা বলেন বিগত বন্যায় গরিব সাধারণ মানুষেরা সর্বস্বান্ত হয়ে গেছেন। বিশেষ করে গ্রামাঞ্চলের শ্রমজীবী মানুষের পরিবারের ছাত্রছাত্রীদের পক্ষে পড়াশোনা চালিয়ে যাওয়া অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। তাই সহায়-সম্বলহীন এই সকল দুস্থ ছাত্রছাত্রীদের সামান্যতম সাহায্যের জন্য অল ইন্ডিয়া ডিএসও-র করিমগঞ্জ জেলা কমিটি অসমের অন্যান্য প্রতিটি জেলার সাথে সঙ্গতি রেখে করিমগঞ্জে ও এই কার্যসূচি পালন করছে। এই ছাত্র সংগঠন মনে করে, কিছু শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়েছে ঠিকই। কিন্তু তা-ও পড়াশোনা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে পর্যাপ্ত নয়। ক্ষতিগ্রস্ত মানুষদের সরকারের পক্ষ থেকে যথেষ্ট পরিমাণে সাহায্য করা অত্যন্ত প্রয়োজন। তাঁদের সংগঠন ছাত্রদরদি জনগণের কাছে আহ্বান রাখায় তাঁরা যেভাবে ত্রাণ তহবিলে সাহায্য করেছেন তা দিয়েই এই শিক্ষা সামগ্রী বিতরণ করা সম্পন্ন করা হয়েছে।

শিক্ষা সামগ্রী বিতরণ কার্যসূচিগুলিতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে ডিএসও কর্মীদের সহায়তা করেন।

Latest Updates

RELATED UPDATES