Updates

ফের অশান্ত মণিপুর, কুকি জঙ্গিদের গুলিতে নিহত বিএসএফ কনস্টেবল, আহত দুই সেনা জওয়ান

মণিপুর : মঙ্গলবার ভোররাতে মণিপুরের কাকচিংয়ে প্রবল গুলিবর্ষণের মধ্যে সীমান্ত নিরাপত্তা বাহিনীর (বিএসএফ) এক কনস্টেবল নিহত হয়েছেন।

বিএসএফের একজন মুখপাত্রের মতে, কুকি দুষ্কৃতীদের ব্যাপক গুলি চালানোর পর কনস্টেবল রঞ্জিত যাদব গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তাঁকে কাকচিংয়ের জীবন হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

‘মঙ্গলবার, সন্দেহভাজন কুকি জঙ্গিরা সুগনুর সেরু প্রাকটিক্যাল হাই স্কুলে মোতায়েন বিএসএফ জওয়ানদের দিকে নির্বিচারে এবং ভারী পরিমাণে গুলি চালায়। বিএসএফ বাহিনী এবং সন্দেহভাজন কুকি জঙ্গিদের মধ্যে গুলি বিনিময়ের সময়, কনস্টেবল যাদব বুলেটে আহত হন এবং তাঁকে কাকচিংয়ের জীবন হাসপাতালে নিয়ে যাওয়া হয় যেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়,’ মুখপাত্র বলেছেন। ঘটনাটি ঘটে ভোর ৪.১৫ মিনিটে।

সেনাবাহিনীর মতে, অসম রাইফেলসের দুই কর্মীও আহত হয়েছেন, পিটিআই জানিয়েছে।

এই রাজ্যে হিংসার ঘটনা হয়েই চলেছে। যা মেইতেই সম্প্রদায়ের তফসিলি উপজাতি (এসটি) মর্যাদার দাবির প্রতিবাদে পার্বত্য জেলাগুলিতে একটি ‘উপজাতি সংহতি মার্চ’ সংগঠিত করার পরে শুরু হয়েছিল।

মণিপুর সরকার সোমবার দাঙ্গা এবং ঘরবাড়িতে অগ্নিসংযোগের কারণে ইন্টারনেট নিষেধাজ্ঞা আরও পাঁচ দিনের জন্য বাড়িয়েছে। মণিপুর হিংসার তদন্তের জন্য কেন্দ্র গুয়াহাটি হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি অজয় লাম্বার নেতৃত্বে একটি তদন্ত কমিশন ঘোষণা করেছে।

Show More

Related Articles

Back to top button