Saturday, December 3, 2022

পূজাকে গিরে উত্তর প্রদেশের ভাদোহির একটি দুর্গা মণ্ডপে বিষাদের ছায়া, আগুনে ঝলসে মৃত্যু – ৫

সপ্তমীতে ভয়াবহ অগ্নিকাণ্ড পুজো মণ্ডপে, মাতৃদর্শনে গিয়ে ঝলসে গেলেন মৃত ৫, আহত ৬০

উত্তরপ্রদেশের ভদোহিতে এক দুর্গাপুজো মণ্ডপে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল সপ্তমীতে। ঘটনায় অন্তত ৫০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। মৃত্যু হয়েছে ৮, ১০ ১২ বছর বয়সি তিন শিশুর।

মারা গিয়েছেন এক মহিলাও। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে ৫। ঘটনাটি রবিবার সন্ধ্যায় ঘটে। জেলাশাসক গৌরাঙ্গ রাঠি এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘আওরাই থানার অন্তর্গত একটি দুর্গাপুজো মণ্ডপে আগুন লেগে মোট ৪২ জন আহত হয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’ পরে আহতের সংখ্যা আরও বৃদ্ধি পায়।

জানা গিয়েছে ভদোহি-আওরি রোডে অবস্থিত একতা ক্লাবের আয়োজিত পুজো মণ্ডপে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়েই ডিএম সহ জেলার অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যান। উদ্ধারকাজের তদারকি শুরু করেন কর্তারা। নয়জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ৩৩ জন গুরুতর দগ্ধ হয়েছেন এই ঘটনায়। তাঁদের বারাণসীর একটি হাসপাতালে রেফার করা হয়েছে। দমকল বিভাগের একজন আধিকারিক জানিয়েছেন, রাত সাড়ে ৯টার সময় যখন আরতি হচ্ছিল, তখন এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের সময় মণ্ডপে প্রায় ৩০০ জন উপস্থিত ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এই আগুন লাগে। আগুন লাগার পর মুহূর্তে মণ্ডপের কাপড়ে লেগে তা ছড়িয়ে পড়ে। পরে মণ্ডপের বাঁশে সেই আগুন লেগে যায়। এই অগ্নিকাণ্ডের পর মণ্ডপে হুড়োহুড়ি লেগে যায়। বিশৃঙ্খলা দেখা দেয়। বহু দূর থেকে মণ্ডপের আগুনের লেলিহান শিখা নজরে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। তবে উদ্ধারকাজ শুরুর আগেই মণ্ডপের ভিতরে থাকা ৬০ জনের বেশি আগুনে পুড়ে আহত হন। পরে মৃত্যু হয় পাঁচজনের। ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Latest Updates

RELATED UPDATES