Tuesday, December 6, 2022

প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

ওয়েলিংটন, ১৮ নভেম্বর : প্রবল বৃষ্টির জেরে এক বলও খেলা সম্ভব হল না। ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। নিউজিল্যান্ডের স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির জন্য ম্যাচ আরম্ভ করা গেল না।

এশিয়া কাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ । জোড়া ব্যর্থতা ভুলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স করার জন্য মুখিয়ে ছিল ভারতীয় দল । কিন্তু হার্দিক পান্ডিয়ার দলের সেই সাধ অধরা থেকে গেল। কারণ বৃষ্টির জন্য শেষ পর্যন্ত ভেস্তে গেল তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। স্বভাবতই হতাশ হয়েই ওয়েলিংটনের স্টেডিয়াম ছাড়ল দুই দল।

আগে থেকেই ম্যাচের দিন পর্যাপ্ত বৃষ্টির পূর্বাভাস ছিল। এমনকি বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যায়নি। নিউজিল্যান্ডের স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির জন্য ম্যাচ আরম্ভ করা গেল না। বৃষ্টির জন্য মাঠে নামা সম্ভব না হলেও স্টেডিয়ামেই দু’দলের ক্রিকেটাররা নিজেদের মধ্যে ফুট-ভলিতে মেতে ওঠেন। ইন্ডোরেই খেলা চলায় ভারত নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ দেখতে আসা দর্শকরা অবশ্য এই ম্যাচের সাক্ষী থাকতে পারলেন না।

আপাতদৃষ্টিতে কার্যত গুরুত্বহীন হলেও এই সিরিজ থেকেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চাইছে ভারত। এই সিরিজে চারটি উইকেট তুলে নিতে পারলেই এক বছরে সবচেয়ে বেশি সংখ্যক উইকেটের মালিক হয়ে যাবেন ভুবনেশ্বর কুমার।

প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীনই ভারতের হয়ে ক্ষুদ্রতম ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন ভুবি। কিন্তু সেই সুযোগ আর পাওয়া গেল না। কারণ বাইশ গজের যুদ্ধে ‘ভিলেন’ হয়ে দাঁড়াল বৃষ্টি।

উল্লেখ্য, ২০১৯-২০ মরশুমে শেষবার নিউজিল্যান্ড সফরে কিউয়িদের ৫ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করে ভারত। সিরিজের তৃতীয় ম্যাচ টাই হয়েছিল। তবে সুপার ওভারে সেই ম্যাচটিতে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। ভারত ছাড়া এখনও পর্যন্ত পূর্ণ সদস্য দু’টি দেশের মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজে কোনও দল প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে পারেনি।

Latest Updates

RELATED UPDATES