Barak ValleyEducation

করিমগঞ্জের মদনপুরে গীতা স্কুলের সূচনা

করিমগঞ্জ, ২৩ এপ্রিল : বিশ্ব হিন্দু পরিষদ‌ উত্তর করিমগঞ্জ প্রখণ্ডের ব্যবস্থাপনায় আজ রবিবার একটি গীতা শিক্ষা প্রতিষ্ঠান শুরু হয়েছে ভারত বাংলা সীমান্ত এলাকা উত্তর করিমগঞ্জের মদনপুর চা বাগানে৷ করিমগঞ্জের ইসকন মন্দিরের নৃসিংদানন্দ দাস মহারাজের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন গুরু প্রণাম মন্ত্র ও গীতা শ্লোকের মাধ্যমে প্রতিষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নৃসিংদানন্দ দাস মহারাজ বলেন, বর্তমান সময়ে ধর্ম শিক্ষা অত্যন্ত প্রয়োজনীয় । সমস্ত বিশ্ব আজকের দিনে গীতার আলোয় আলোকিত হচ্ছে । মদনপুরের মতো একটি প্রত্যন্ত অঞ্চলে গীতা শিক্ষা শুরু করার জন্য বিশ্ব হিন্দু পরিষদ ও প্রখন্ড সম্পাদক অভিষেক চক্রবর্তীর ভূয়সী প্রশংসা করে মন্দিরে প্রতিদিন এক ঘন্টা গীতা পাঠের জন্য আহ্বান জানান ।

প্রখন্ড সম্পাদক অভিষেক চক্রবর্তী তার বক্তব্য রাখতে গিয়ে বলেন, সনাতনী সমাজের মধ্যে ধর্মীয় শিক্ষার যথেষ্ট অভাব রয়েছে । বলেন, সঠিক সমাজ গড়তে হলে ধর্ম শিক্ষার মাধ্যমে গড়তে হবে, তাই এই প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে যেখানে প্রতি সপ্তাহে দুদিন করে পন্ডিত ধর্ম শিক্ষক দ্বারা গীতা অধ্যয়ন হবে। পরবর্তীতে বাত্‍সরিক পরীক্ষার সহ মাসিক পরীক্ষা নেওয়া হবে গীতা বিষয়ের উপর

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ব হিন্দু পরিষদের উত্তর করিমগঞ্জ প্রখণ্ডের সভাপতি দীপক চক্রবর্তী, বজরং দলের বাপ্পন চক্রবর্তী , কানাই গুয়ালা, হিতব্রত পুরকায়স্থ সহ অনেকে ।

Show More

Related Articles

Back to top button