Wednesday, September 28, 2022

বন‍্যাক্রান্ত শিলচরবাসীর ‘ক‍্যাশলেস’ জীবনে বিপর্যয় সীমাহীন!

বাজারে চড়া দাম!প্রশাসনের হস্তক্ষেপ চাইছেন আমজনতা

নিজস্ব প্রতিবেদন, শিলচর, ২৫ জুন: বিভৎস বন‍্যায় আক্রান্ত শিলচরের বাজার নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে। অধিকাংশ মানুষই জলবন্দি। তারা বন‍্যার জলে আটকে আছেন। খুবই নগণ্য সংখ্যক মানুষ জীবনে টিকে থাকার জন‍্য প্রয়োজনীয় নুন‍্যতম সামগ্রীর কেনাকাটা করতে জল মাড়িয়ে বেরোচ্ছেন।

অথচ সেখানেও তাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বিদ্যুৎ সংযোগ পাঁচ দিন ধরে নেই। অন্ধকার কাটাতে এখন মোমবাতিই একমাত্র ভরসা। অথচ সেই মোমবাতির এক প‍্যাকেটের মূল্য ৮০-১০০ টাকা। একটি ডিমের মূল‍্য ১০-১২ টাকা। চাল, ডাল, আলু….
জীবন ধারণে এই অতি প্রয়োজনীয় সামগ্রীর দাম আকাশছোঁয়া।

আজ গোটা দেশের সঙ্গে এঈ শহরেও অধিকাংশ ক্ষেত্রে ক‍্যাশলেস ট্রানজেকশন ব‍্যবস্থায় মানুষ অভ‍্যস্থ থাকার সুবাদে সে ক্ষেত্রেও ব‍্যাপক সমস্যা দেখা দিচ্ছে। হাতে ক‍্যাশ টাকা নেই, এটিএম খালি, ব‍্যাঙ্কে পৌঁছনো অসম্ভব। এই পরিস্থিতিতে হাহাকার আরও বাড়ছে।

ইন্টারনেট সংযোগ এক রকম নেই বললেই চলে। আর তাই এতেও সমস্যা হচ্ছে। নেট কানেকশন শ্লথ বলে কোনও ধরণের বিল পরিশোধ করতে পারছেন না মানুষ। অথচ এই বিভৎস বন‍্যা পরিস্থিতির কথা কেউ বা কোনও বিভাগ বিবেচনা না করেই মানুষের টেলিফোন বা ইলেকট্রনিক সংযোগ নিশ্চিত ভাবেই কেটে দিচ্ছে, সময়ে বিল পরিশোধ না করতে পারায়।
এমনটাই অভিযোগ আসছে।

জনগণ তাই কাতর আবেদন জানাচ্ছেন যে প্রশাসন এ ব‍্যাপারে নজর দিক। মানুষ বন‍্যার জলে আক্রান্ত হওয়ার ফলে তাদের জীবনে অসংখ্য ধরনের সমস্যা নেমে এসেছে। মানুষ আজ দিশেহারা। প্রশাসন এই বিষয় গুলোতে হস্তক্ষেপ করবে, সেই প্রত‍্যাশাই করছেন বন‍্যাক্রান্ত শিলচরবাসী।

Latest Updates

RELATED UPDATES