BARAK VALLEY

বারইগ্রাম রাধারমণ আশ্রমের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত

করিমগঞ্জ : বৈষ্ণব ধর্মের প্রশিক্ষণ, উপাসনা মন্ডলীর সম্মেলন ও সম্মাননা, প্রবীণ গুরু ভাই বোনদের বরণ উত্‍সব এবং প্রতিটি আশ্রম ও সমিতির সঙ্গে রাধারমণ সম্পর্ক অভিযান যাত্রা অব্যাহত রাখা সহ নানা বিষয় নিয়ে মঙ্গলবার বারইগ্রাম শ্রীশ্রী রাধারমণ গোস্বামী জিউর আশ্রম কমিটির কার্যকরী.কমিটির সভায় সিদ্ধান্ত হয়।

মঙ্গলবার বারইগ্রাম শ্রীশ্রী গোপাল জিউ শ্রীশ্রী রাধা বিনোদ জিউ ও শ্রীশ্রী রাধারমণ গোস্বামী জিউর আশ্রমের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয় । তার মধ্যে আশ্রমে আগামী মাস কয়েকের মধ্যে বৈষ্ণবদের নিয়ে বৈষ্ণব প্রশিক্ষণ শিবির করা হবে । এই শিবিরে বরাক ত্রিপুরার বিভিন্ন আশ্রম থেকে বৈষ্ণবরা যোগ দেবেন । বৈষ্ণব ধর্মের রীতি নীতি নিয়ে প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ, বৃন্দাবন ও নবদ্বীপ থেকে আগত বৈষ্ণব পণ্ডিতরা ।

আগামী ২৩ সে জুলাই রবিবার বেলা ১১ টায় বারইগ্রামে আশ্রমের অধীন বিভিন্ন স্থানে উপাসনা মন্ডলীর সদস্যদের নিয়ে একটি সম্মেলন অনুষ্ঠিত হবে সেই সম্মেলনে প্রতিটি মন্ডলীকে সম্মাননা জানানো হবে । তবে যে সব মন্ডলি এই সম্মেলনে অংশ নেবেন তাদের কে আগামী ২১ জুলাইর মধ্যে আশ্রমের সম্পাদক তরুণ চৌধুরীর ৯৪৩৫০৭৬০২৯ নম্বরে নিজ নিজ মন্ডলীর নাম, সভাপতি ও সম্পাদকের নাম ফোন নং দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

প্রভুর আবির্ভাব উত্‍সব উপলক্ষে প্রবীণ গুরু ভাই বোনদের নিয়ে বরণ উত্‍সব আয়োজন করা হবে। তাছাড়া আশ্রমের অধীন প্রতিটি এলাকায় কমিটির সদস্যরা রাধারমণ সম্পর্ক অভিযান যাত্রা অব্যাহত রাখার সিন্ধান্ত নেওয়ার আজকের সভায় ।

এ প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে কেন্দ্রীয় কমিটির সম্পাদক তরুণ চৌধুরী বলেন শুধু ধর্মচর্চা নয় মানব কল্যানে প্রভুর অনেক অবদান ছিলো । আজ আমরা প্রভুর আদর্শ ও চিন্তাধারা কে সামনে রেখে ধর্মের সঙ্গে সেবা মূলক কাজে ভক্তের সঙ্গে শিষ্যরাও এগিয়ে নিয়ে যাচ্ছে চলছে । বারইগ্রামের শ্রীশ্রী গোপাল জিউ, শ্রীশ্রী রাধাবিনোদ জিউ ও শ্রীশ্রী রাধারমণ গোস্বামী জিউর আশ্রমের কেন্দ্রিয় কমিটি বারইগ্রাম আশ্রম সহ নানা আশ্রম নানা সমস্যা কে সামনে রেখে প্রতিটি আশ্রম ধর্ম চর্চার পাশাপাশি মানব সেবায় নিজেদের সেবা মূলক কাজ করে যাচ্ছে ।

উল্লেখ্য যোগ্য সেবা মূলক কাজের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, সংগীত বিদ্যালয়, সামাজিক সংগঠন সহ ক্যান্সার হাসপাতাল তৈরির জন্য ভূমি দান সহ অনেক সেবা মূলক কাজ করে যাচ্ছে প্রভুর শিষ্য ভক্তরা। তিনি বলেন কেন্দ্রীয় কমিটি প্রভুর অন্যান্য আশ্রম কি ভাবে চলছে সহ নানা খবরা খবর নিতে সম্পর্ক অভিযান যাত্রার সূচনা করা হয় । আর এই যাত্রা শুরু হয় শিলং রাধারমণ সংঘ থেকে ।

এদিনের সভায় পৌরহিত্য করেন আশ্রম কমিটির সভাপতি সুনীল পাল, আলোচনায় অংশ নেন সহ সভাপতি বাদল পাল, সত্য রঞ্জন রায়, দূর্বাদল দাস, সাংগঠনিক সম্পাদক নীরেন পাল, প্রচার সম্পাদক কার্তিক পাল, সহ সম্পাদক সুভাষ দাস, বিশ্বজিত্‍ রায় সদস্যদের মধ্যে কৌশিক দেব, রঞ্জিত রায়, অলক রায়, জয়ন্ত দেব, শংকর রায়, বিশ্বজিত্‍ রায়, সুদীপ দাস, মানিক লাল সূত্রধর, বিষ্ণুপদ রায়, হিমাদ্রি দাস, বাসন্তী দে, প্রশান্ত পাল, অরূপ রায় প্রমূখ ।

Show More

Related Articles

Back to top button