Monday, October 3, 2022

বেরফুট কলেজ,তিলনিয়া ও শিলচরের নেতাজী ছাত্র যুব সংস্থার পক্ষে বদরপুরে ত্রাণ সামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক : শিলচরের সেচ্ছাসেবী সংগঠন ” নেতাজি ছাত্র যুব সংস্থা ” র সদস্য সদসা ও শুভানুধ্যায়ীদের সাহায্যে সংগঠনের প্রতিষ্ঠাতা তথা সাধারণ সম্পাদক দিলু দাসের নেতৃত্বে গত ২২ জুন থেকে শিলচর শহর ও শহরতলীর এলাকায় বন্যার জলে গৃহবন্দী মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। সংগঠনের সদস্য সদস্যা ও শুভানুধ্যায়ীদের আর্থিক সহায়তা বন্যার ফলে পরিস্থিতির শিকার কয়েক শতাধিক পরিবারের মধ্যে প্রাণীয় জল , প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সহ ঔষধ পত্র বিনামূল্যে পৌঁছে দিয়েছে।

আজ ২৪ জুলাই রবিবার নেতাজি ছাত্র যুব সংস্থার উদ্যোগে ও রাজস্থানের সেচ্ছাসেবী সংগঠন বেরফুট কলেজ, তিলোনিয়ার পৃষ্ঠপোষকতা আসামের করিমগঞ্জ জেলার বদরপুর বিধানসভার বদ্রিবন্ড, আলাকুলিপুর দাসপাড়া, এফসিআই দূর্গামন্ডব ইত্যাদি এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত দেড়শতাধিক পরিবারের মধ্যে মাধুর, বেডসিট, শাড়ি, মশারি ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চিরা, মুড়ি, দুধ, বিস্কুট, মোমবাতি, সুয়াবিন, সাবান ইত্যাদি, এছাড়াও শতাধিক শিশুদের মধ্যে চকলেট,কেইক ইত্যাদি বিতরণ করা হয়।

বদরপুরের সেচ্ছাসেবী সংগঠন যুবশক্তি এনজিও র কর্মকর্তারা ত্রাণ সামগ্রী বিতরণ করতে সক্রিয় সহযোগিতা করেন। নেতাজি ছাত্র যুব সংস্থার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলু দাস বলেন যে , রাজস্থানের সেচ্ছাসেবী সংগঠন ” বেরফুঠ কলেজ, তিলোনিয়ার আর্থিক সহায়তা আজ এইসব এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে কিছু প্রয়োজনীয় সামগ্রী আমাদের নেতাজি ছাত্র যুব সংস্থার পক্ষে তুলে দিতে পেড়েছি ।

আসাম তথা বরাক উপত্যকার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য আন্তর্জাতিকস্তরের সেচ্ছাসেবী সংগঠন বেরফুট কলেজ, তিলনিয়ার প্রতিষ্ঠাতা সঞ্জিত রায় ওরফে বাঙ্কার রায়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

করিমগঞ্জ জেলার বদরপুর বিধানসভার বিভিন্ন এলাকায় উক্ত সামগ্রী বিতরণ করতে উপস্থিত ছিলেন বদরপুর পৌরসভার সভানেত্রী প্রতিনিধি জয়দীপ নাগ, যুবশক্তি এনজিও র সভাপতি সুবিমল বর্ধন, সস্পাদক পলপল কুমার বরুড়া, সুরজ সূত্রধর, সৌভিগ পুরকায়স্থ সহ নেতাজী ছাত্র যুব সংস্থার ভারপ্রাপ্ত সভানেত্রী মহুয়া ভৌমিক, সাধারণ সম্পাদক দিলু দাস, সাংগঠনিক সম্পাদক বাপ্পী আচার্য, কোষাধ্যক্ষ ননী গোপাল দেব, সমাজকল্যাণ সম্পাদক অনুপ দেব, জয়নাল, দীলিপ নুনিয়া, কেশব দাস , অনামিকা পাল, পুজা দাস, ডাক্তার পুনাল রায় মেহেবুব আহামেদ, সালকা দেব বর্মণ, দীপায়ন দাস প্রমূখ।

উল্লেখযোগ্য যে, রাজস্থানের সেচ্ছাসেবী সংগঠন বেরফুট কলেজ, তিলনিয়ার উদ্দোগে ও নেতাজি ছাত্র যুব সংস্থার সহযোগিতায় ২০২০ সালে লক্ষিপুর বিধানসভার নারায়নপুর রেলবস্তিতে ১০০ টি পরিবারের বিনামূল্যে সোলার লাইটের সিস্টেম প্রদান করা হয় এবং বর্তমানে ভূবন পাহাড় সোলার প্রকল্পের কাজ চলছে ।

Latest Updates

RELATED UPDATES