Monday, October 3, 2022

ভেঙ্গে পড়ল বায়ুসেনার বিমান, মৃত্যু পাইলটের

জয়পুর : রাজস্থানের(Rajasthan) বারমেরের ভিমরার কাছে ভেঙে পড়ল ভারতীয় যুদ্ধ বিমান (indian fighter jet) মিগ ২১ বাইসন(MiG 21 Bison)। সূত্রের খবর, ভিমরার বাইতু থানার ভিমদা গ্রামে যে এলাকায় বিমানটি ভেঙে পড়েছে সেখানে প্রায় ১ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ধ্বংসাবশেষ। ভেঙে পড়ার পর আগুনও ধরে যায় বিমানটিতে।

বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ এই মর্মান্তিক বিমান দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে। খবর পাওয়া মাত্রই ইথিমধ্যেই অকুস্থলে রওনা দিয়েছে উদ্ধারকারী দল। খবর পেয়ে গিয়েছেন জেলা কালেক্টর, পুলিশ সুপার এবং বায়ুসেনার আধিকারিকরা। তবে শেষ পাওয়া আপডেটে দুই পাইলটের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। তবে ঠিক কী কারণে এ দুর্ঘটনা ঘটনা তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত এর আগে ২০২১ সালের অগস্টে বারমেরে আরও একটি মিগ-২১ যুদ্ধ বিমান ভেঙে পড়ে। তবে এবার যে বিমানটি ভেঙে পড়েছে সেটি মূলত পাইলটদের ট্রেনিংয়ের জন্য ব্যবহৃত বলে জানা যাচ্ছে।

অন্যদিকে গত বছরের ডিসেম্বরও রাজস্থানের জয়সালমেরের কাছে ভারতীয় বায়ুসেনার একটি মিগ-২১ যুদ্ধবিমান ভেঙে পড়ে। সেই মর্মান্তিক দুর্ঘটনাতে মৃত্যু হয় পাইলট হর্ষিত সিনহার। সেইবার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, মাঝ আকাশেই আগুন লেগে গিয়েছিল বিমানটিতে। তারপরই সেটি ভেঙে পড়ে। এবার ফের সেই রাজস্থানেই ভেঙে পড়ল যুদ্ধ বিমান। এদিকে এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে বায়ু সেনার জওয়ানদের মধ্যেও। শোক প্রকাশ করা হয়েছে বায়ুসেনার পক্ষ থেকে। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটনা ঘটল তা জানতে ইতিমধ্যেই বায়ুসেনার পক্ষ থেকে একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

Latest Updates

RELATED UPDATES