Monday, October 3, 2022

“মিশন ভূমিপুত্র” প্রকল্পের উদ্বোধন মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্বশর্মা।

গুয়াহাটি : সোমবার আসামরাজ‍্যের জাতিগত সার্টিফিকেট বিতরণ পদ্ধতির বৈপ্লবিক রুপান্তর সঙ্গে শ্রীমন্ত শংকরদেব কলাক্ষেত্রে গুয়াহাটিতে আয়োজিত” মিশন ভূমিপুত্র” প্রকল্পের উদ্বোধন করলেন আসাম সরকারের মুখ‍্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্বশর্মা।

এ উপলক্ষে মুখ‍্যমন্ত্রী বলেন, মিশন ভূমিপুত্র বছরেরপর বছর ধরে ছাত্রছাত্রীদের জাতিগত সার্টিফিকেট পাওয়ার সমস‍্যার অবসান ঘটাতে সাহায্য করবে এবং জনগনকে প্রশাসনের কাছে নিয়ে আসতে সাহায্য করবে। নবম থেকে দ্বাদশশ্রেনীর যোগ‍্য শিক্ষার্থীদের অনলাইনের মাধ‍্যমে জাতিগত সার্টিফিকেট প্রদানের প্রক্রিয়া সম্পন্ন করতে আসাম সরকার এই পদক্ষেপ নিয়েছে। এর জন‍্য প্রস্তুত ভূমিপুত্র আসাম।

সরকার আবেদনকারী শিক্ষার্থীদের ওয়েবসাইটে ডিজিটাল মিডিয়ার মাধ‍্যমে স্বাক্ষরিত জাতিগত সার্টিফিকেট প্রদান করা হবে। উক্ত উদ্বোধন অনুষ্ঠানে মুখ‍্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন আসাম বিধানসভার সভাপতি বিশ্বজিৎ দৈমারি, উপরাষ্ট্রপতি ডঃ নোমাল মমিন, মন্ত্রী ইউজি ব্রক্ষা, মন্ত্রী রণোজ পেগু, মন্ত্রী পীযুষ হাজরিকা, মন্ত্রী অশোক সিংহাল, মন্ত্রী জয়ন্তমল্ল বরুয়া, ডিমা হাসাও স্বায়ত্তশাসিত পরিষদের প্রধান নির্বাহী সদস্য দেওয়ালাল গারলোসা, নন্দিতা গারলোসা, প্রধান সচিব জিষ্ণু বড়ুয়া, আসাম সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগন, বিভিন্ন জাতিগত সংগঠনের সম্মানিত প্রতিনিধিগন প্রমূখ।

Latest Updates

RELATED UPDATES