Barak Valley

প্রতি মাসে ১০ তারিখ থেকে ১৬ তারিখ অন্ন সেবা সপ্তাহ

জনসংযোগ, হাইলাকান্দি, ২৭ অক্টোবর : রাজ্য সরকারের নির্দেশে হাইলাকান্দি জেলায়ও প্রতি মাসের ১০ তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত অন্ন সেবা সপ্তাহ পালন করা হবে। এই সপ্তাহে রাষ্ট্রীয় খাদ্য সুরক্ষা আইন ২০১৩র অধীনে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার চাল হিতাধিকারীদের মধ্যে বন্টন করা হবে।

উল্লেখ্য এতে অন্তোদয়া অন্ন যোজনার অধীনে প্রতি পরিবারের জন্য ৩৫ কিলোগ্রাম করে চাল এবং প্রায়োরিটি হাউস হোল্ড অর্থাৎ অগ্রাধিকার প্রাপ্ত পরিবারের প্রতি জন সদস্যের জন্য ৫ কেজি করে চাল প্রতিমাসে দেওয়া হয়ে থাকে। এই প্রকল্পের সুবিধা প্রাপ্ত হাইলাকান্দি জেলার উপকৃতদেরকে প্রতিমাসের এই সপ্তাহে রেশন দোকান থেকে বিনামূল্যের এই চাল সংগ্রহ করতে প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে।। এই চাল সংগ্রহের সময় ই-পস মেশিন থেকে সৃষ্ট রশিদ নিতেও প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে।

এদিকে হাইলাকান্দি জেলায় প্রতি মাসে অন্ন সেবা সপ্তাহ পালনের সময় সব উপকৃতদের হাতে সুষ্ঠুভাবে তাদের চাল তুলে দিতে প্রশাসনের উদ্যোগে শুক্রবার হাইলাকান্দিতে এক সভা অনুষ্ঠিত হয়। সরবরাহ বিভাগের দায়িত্বে থাকা এডিসি লাইরহলু খেনতে এর পৌরোহিত্যে সভায় জেলার সব বিডিও এবং সমবায় সমিতিগুলির সচিবরা অংশ নেন। সভায় উপকৃতরা যাতে এই সপ্তাহের মধ্যে তাদের চাল পেতে পারেন সে ব্যাপারে বিভিন্ন প্রশাসনিক নির্দেশ জানিয়ে দেওয়া হয়।।

Show More

Related Articles

Back to top button