Tuesday, December 6, 2022

রাষ্ট্রপতির খারাপ লাগলে ক্ষমা চাইব অধীর

নয়াদিল্লি, ২৮ জুলাই (হি.স.): অবশেষে কিছুটা নরম হলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

নব-নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রেক্ষিতে অধীর বললেন, রাষ্ট্রপতির খারাপ লাগলে, আমি ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে দেখা করে ক্ষমা চাইব। একইসঙ্গে অধীর বলেছেন, এসবের মধ্যে সোনিয়া গান্ধীকে কেন টেনে আনা হচ্ছে?

নব-নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীর অবমাননাকর মন্তব্যকে ঘিরে বৃহস্পতিবার সংসদের উভয় সভার অধিবেশন উত্তপ্ত হয়ে ওঠে। সকালে লোকসভার অধিবেশন বসলে বস্ত্র এবং শিশু ও নারী কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানী, দ্রৌপদী মুর্মুকে নিয়ে অপমানজনক মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে কংগ্রেসের কাছ থেকে ক্ষমা প্রার্থনার দাবী জানান। এদিন সকালে অধীর বলেছিলেন, ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না। আমি ভুল করে বলেছিলাম ‘রাষ্ট্রপত্নী’, এখন যদি এ জন্য আমাকে ফাঁসি দিতে চান, তাহলে আপনারা তা করতেই পারেন।

কিন্তু, দুপুরে ভিন্ন কথা শোনা গিয়েছে অধীরের মুখে। তিনি বলেছেন, রাষ্ট্রপতিকে অপমান করার কথা আমি ভাবতেও পারি না। এটা শুধু একটি ভুল ছিল। রাষ্ট্রপতির খারাপ লাগলে আমি ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে দেখা করব এবং ক্ষমা চাইব। তাঁরা চাইলে আমাকে ফাঁসি দিতে পারে। আমি শাস্তি পেতে প্রস্তুত, কিন্তু কেন তাঁকে (সোনিয়া গান্ধী) এসবের মধ্যে টেনে আনা হচ্ছে?

Latest Updates

RELATED UPDATES