Tuesday, December 6, 2022

লাচিত দিবস উপলক্ষে করিমগঞ্জে আজ দিল্লিতে অনুষ্ঠিত মূল অনুষ্ঠানের সরাসরি প্রদর্শন

করিমগঞ্জ, ২৪ নভেম্বর : বীর লাচিত বরফুকনের ৪০০তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে দেশের রাজধানী নতুন দিল্লিতে তিন দিনব্যাপী অনুষ্ঠিত মূল অনুষ্ঠানের অন্তিম দিনের কার্যসূচী করিমগঞ্জে সরাসরি সম্প্রচার করে প্রদর্শন করা হবে। শুক্রবার নতুন দিল্লিতে অনুষ্ঠিত এই সমাপ্তি অনুষ্ঠানে দেশের প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন।

শুক্রবার সকাল ১০টা থেকে করিমগঞ্জের জেলা গ্রন্থাগার প্রেক্ষাগৃহে ওই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে প্রদর্শন করা হবে। এর আগে ওই একই স্থানে সকাল ৯ টায় করিমগঞ্জে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত লাচিত জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের পুরস্কার বিতরণ করা হবে।

এদিকে লাচিত দিবস উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার করিমগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে এবং প্রেসক্লাবের ব্যবস্থাপনায় লাচিত বরফুকনের জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাশাপাশি ওইদিন সন্ধ্যায় করিমগঞ্জের কুশিয়ারা নদীর বিসর্জন ঘাটে বীর লাচিত বরফুকনের স্মৃতিতে ৪০০টি প্রদীপ বিসর্জন করা হয়। এতে করিমগঞ্জের পৌরপতি রবীন্দ্রচন্দ্র দেব, উপ পৌরপতি সুখেন্দু দাস, এডিসি রিন্টু বড়ো, প্রেসক্লাবের সভাপতি মিহির দেবনাথ, সম্পাদক অরূপ রায়, বিভিন্ন সংস্কৃতিক গোষ্ঠীর কর্মকর্তা সহ সর্বস্তরের নাগরিকরা অংশগ্রহণ করেন। পাশাপাশি রাজ্য সরকারের আহ্বানে সাড়া দিয়ে জেলার জনগণ সন্ধ্যায় বীর লাচিতের প্রতি শ্রদ্ধা জানাতে বাসগৃহ সহ অন্যান্য স্থানে প্রদীপ প্রজ্জলন করেন।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় লাচিত দিবস উপলক্ষে করিমগঞ্জের নীলমণি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে বিভিন্ন সম্প্রদায় ও উপজাতি সংস্কৃতিকে তুলে ধরে এক সাংস্কৃতিক কার্যক্রম অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা অংশগ্রহণ করেন।

Latest Updates

RELATED UPDATES