Barak Valley

করিমগঞ্জে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রাইম মিনিস্টার্স স্কলারশিপ স্কিমে দরখাস্ত আহ্বান

জনসংযোগ, করিমগঞ্জ : প্রাইম মিনিস্টার্স স্কলারশিপ স্কিম বা পিএমএসএস এর অধীনে করিমগঞ্জ জেলার আর্মি, নেভি, এয়ার ফোর্স ও কোস্টগার্ডের প্রাক্তন কর্মী ও বিধবাদের সন্তান যারা এই স্কিমে দেওয়া প্রফেশনাল ডিগ্রিতে যোগ দিয়েছে তাদেরকে স্কলারশিপ প্রদানের জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে।

শুধু ছাত্র-ছাত্রী যারা দ্বাদশ শ্রেণীতে ৬০ শতাংশ বা তার ঊর্ধ্বে মার্ক নিয়ে পাস করেছে তারা এতে আবেদনের জন্য যোগ্য। এই স্কিমে নতুন দিল্লিস্থিত কেন্দ্রীয় সৈনিক বোর্ড থেকে বার্ষিক স্কলারশিপ ছেলেদেরকে ৩০ হাজার টাকা এবং মেয়েদের ৩৬ হাজার টাকা প্রদান করা হবে। দরখাস্তের ফর্ম কেন্দ্রীয় সৈনিক বোর্ডের ওয়েবসাইট www.ksb.gov.in এ পাওয়া যাবে।

এতে দরখাস্ত অনলাইন যোগে জিলা সৈনিক ওয়েলফেয়ার অফিসের মাধ্যমে পূরণ করতে হবে এবং অনলাইন যোগে দরখাস্ত জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। এই স্কলারশিপ শুধু আর্মি, নেভি, এয়ার ফোর্স ও কোস্টগার্ডের প্রাক্তন কর্মী ও বিধবাদের সন্তানদের জন্য। এতে অসামরিক ছাত্রছাত্রীরা এর জন্য যোগ্য নয় বলে করিমগঞ্জের জিলা সৈনিক ওয়েলফেয়ার অফিসার এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন। বিস্তারিত যেকোন বিবরণের জন্য করিমগঞ্জের জিলা সৈনিক ওয়েলফেয়ার অফিসের সাথে যোগাযোগ করা যেতে পারে।

Show More

Related Articles

Back to top button