Barak Valley

করিমগঞ্জের সলগই‌য়ে সন্তশি‌রোম‌ণি গ‌ণিনা‌থের জন্মোত্‍সব পালিত

পাথারকান্দি : প্রতি বছ‌রের মতো এবারও পাথারকা‌ন্দি বিধানসভা এলাকার হা‌তি‌খিরা গ্রাম পঞ্চায়েত (জি‌পি)-এর অন্তর্গত সলগই নাচঘর প্রাঙ্গ‌ণে আজ শনিবার ‌দিনভর নানা কার্যসূচির মাধ্যমে সন্তশিরোমণি মহাত্মা গণিনাথের জন্মোত্‍সব উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে লঙ্গাই ভ্যালি কানু সম্প্রদায়ের পক্ষ থেকে আয়োজিত এক সভায় বরাক উপত্যকার বিভিন্ন স্থানের বি‌শিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছি‌লেন।অনুষ্ঠানের প্রথমে পূজার্চনা করা হয়। পরে বিন্দ্যাচল কানুর পৌরোহিত্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সন্ত গণিনাথ সহ কানু সমাজের উন্নয়নে বি‌ভিন্ন বক্তা বক্তব্য পেশ করেন।

সভার প্রারম্ভে উপস্থিত অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করা হয়। পরের পর্যায়ে নিজ সম্প্রদায়ের মেধাবী পড়ুয়াদের উত্‍সাহিত করতে তাদের স্মারক দিয়ে সংবর্ধিত করা হয়। পাশাপা‌শি সমাজের উন্নয়নে বিভিন্ন সিদ্ধান্ত গ্ৰহণ করা হয়েছে আজকের সভায়।

অনুষ্ঠানের ফাঁকে বিন্দ্যাচল কানু সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আজ এখানে গোটা কানু সমাজ একত্রিত হয়ে সন্তশি‌রোম‌ণি গণিনাথের পূজার্চনা শে‌ষে সমা‌জের নানা সমস্যার কথা তুলে ধরা হয়। এদি‌নের সভায় পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পাল উপস্থিত থাকার কথা থাক‌লেও বি‌শেষ কার‌ণে তিনি আসতে পা‌রেননি। ত‌বে বিধায়ক ফোন‌যো‌গে সভার জন্য সবাইকে ধন্যবাদ জা‌নি‌য়ে সলগই শিব ম‌ন্দির এলাকায় গণিনাথের একটি মন্দির স্থাপ‌নের জন্য পঞ্চাশ লক্ষ টাকা অনুদানের প্রতিশ্রু‌তি দেন। এতে স্থানীয়রা খু‌শি ব্যক্ত ক‌রে‌ছেন।

অনুষ্ঠানের অন্য বক্তারা কানু সম্প্রদা‌য়ের নানা সমস্যা সহ এগুলি সমাধা‌নের ওপর গুরুত্ব আরোপ ক‌রেন। আজকের সভায় বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পরশুরাম কানু, বাবুল নারায়ণ কানু, সঞ্জীব কানু, উত্তম কানু প্রমুখ। গোটা অনুষ্ঠান সঞ্চালনা করেন জয়প্ৰকাশ কানু।

Show More

Related Articles

Back to top button