Wednesday, September 28, 2022

সারা দেশের সাথে লক্ষীপুরেও জাতীয় কংগ্রেসের প্রতিবাদী ধর্না

অসীম রায়, লক্ষীপুর : সারা দেশের বিভিন্ন স্থানের সাথে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার লক্ষীপুরে ধর্না দিল ভারতীয় জাতীয় কংগ্রেসের লক্ষীপুর কমিটি । লক্ষীপুর মহকুমাশাসকের কার্য্যালয়ের সম্মুখে সকাল ১১ টায় তারা ধর্নায় বসেন । ধর্না চলাকালীন হাতে প্লেকার্ড নিয়ে বিভিন্ন দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে তারা শ্লোগান দিতে থাকেন ।

প্রায় ১ ঘন্টা ধর্না দিয়ে তারা মহকুমাধিপতির কার্য্যালয়ে গিয়ে দেখা করে রাজ্যপালের উদ্দ্যেশ্যে একটি স্মারক পত্র প্রদান করেন । মহকুমা দিপ্তির অনুউপস্হিতে স্মারক পত্র গ্রহন করেন লক্ষীপুরের সার্কেল অফিসার জনাথন বাইপে । সার্কেল অফিসার জনাথন বাইপের হাতে পৃথক পৃথক ভাবে বিন্নাকান্দি কংগ্রেস, বাঁশকান্দি কংগ্রেস এবং লক্ষীপুর ব্লক কংগ্রেসের পক্ষ থেকে স্মারক পত্র প্রদান করা হয় ।

উক্ত স্মারক পত্রে দাবি গুলির মধ্যে রয়েছে পেট্রোল-ডিজেল ,গ্যাস , নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির দাম কমানোর দাবি জানানো হয়েছে । তাছাড়া ছাত্র ছাত্রীদের খাতা কলমের উপর থেকে জি এস পি বাতিলের ও দাবি জানানো হয় ।

লক্ষীপুর ব্লক কংগ্রেসের সভাপতি মহিবুর রহমান খান তার বক্তব্যে বলেন মোদী সরকার নির্বাচনের পূর্বে বলে ছিলেন প্রতি বছর ২ কোটি করে বেকারদের চাকুরী দেবেন কিন্তু মোদী সরকারের আট বছর পেরিয়ে গেলেও ১৬ কোটি চাকুরী দেওয়ার বদলে ২৪ কোটি যুবক চাকুরী হারিয়েছেন ।

শুক্রবার উক্ত ধর্নায় যাহারা অংশগ্রহণ করেছিলেন তাদের মধ্যে রয়েছেন জেলা কংগ্রেসের সম্পাদক সুবীর সরকার, আসাম প্রদেশ কমিটির সম্পাদক থৈবা সিংহ , লক্ষীপুর ব্লক কংগ্রেসের সভাপতি মহিবুর রহমান খান,বিন্নাকান্দি ব্লক কংগ্রেসের সভাপতি নিশিকান্ত গুপ্তা , বাঁশকান্দি ব্লক কংগ্রেসের সভাপতি হোসেনূল হক , লক্ষীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কমিশনার অমিত দাস , লক্ষীপুর কংগ্রেসের সামাজিক মাধ্যমের প্রচার সচিব বাপ্পা সেন , ছয় নম্বর ওর্য়াডের ওর্য়াড কমিশনার অমিত দাস , লক্ষীপুর শহর মণ্ডলের কংগ্রেস সভাপতি বিজন পাল , সম্পাদক আব্দুল হুসেন লস্কর , আবেল রংমাই কিশোর রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

Latest Updates

RELATED UPDATES