Tuesday, December 6, 2022

দেশ ভক্ত তরুণ রাম ফুকনের মৃত্যু দিবস মর্যাদা সহকারে পালন হাইলাকান্দিতে

হাইলাকান্দি : ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সেনানী দেশ ভক্ত তরুণ রাম ফুকনের মৃত্যু দিবস তথা দেশভক্তি দিবস হিসেবে বৃহস্পতিবার হাইলাকান্দি জেলা প্রশাসনের পক্ষ থেকে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।এদিন জেলা তথ্য ও জনসংযোগ বিভাগের পক্ষ থেকে জেলা শাসকের সভা কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে পৌরোহিত্য করেন জেলাশাসক হিভারে নিসর্গ। শুরুতে তরুণ রাম ফুকনের প্রতিকৃতি পুষ্পার্ঘ্য নিবেদন ও প্রদীপ প্রজ্বলন করা হয়।

এরপর প্রবীন নাগরিক তথা সাংবাদিক সন্তোষ মজুমদার ছাড়া ও অধ্যাপক বরুন সিনহা, ডাঃ নারায়ণ দেবনাথ, সুব্রত শর্মা মজুমদার, ভগবান দাস সারদা, রাজ্জাক উদ্দিন লস্কর,তরুন পাল প্রমুখে কে জেলা শাসক সহ অন্যান্য পদস্থ আধিকারিক গন।
জেলাশাসক স্বাগত বক্তব্য রাখতে বলেন রাজ্য সরকার তরুণ রাম ফুকনের মৃত্যু দিনটিকে দেশভক্তি দিবস হিসেবে ঘোষণা করায় দিনটি উদযাপন হচ্ছে।তাই আজকের দিনে বা পরবর্তী সময়ে বর্তমান প্রজন্ম কে এই মহান ব্যাক্তি সম্পর্কে অধ্যয়ন করা উচিত। একই সঙ্গে তিনি জেলাকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে সবার সহযোগিতা কামনা করেন।

এরপর তরুণ রাম ফুকনের জীবন বৃত্তান্ত নিয়ে ঐতিহাসিক পৃক্ষাপটে বক্তব্য রাখেন শিক্ষক জ্যোতিশ ডেকা, খাইরুদ্দিন মজুমদার ও সিনিয়র সিটিজেন ফোরামের সভাপতি ডাঃ নারায়ণ দেবনাথ বক্তব্য রাখেন। বক্তারা রাজ্য সরকারের এই প্রয়াসের সাধুবাদ জানিয়ে ভবিষ্যত প্রজন্ম কে মহান সব সাধীনতা সংগ্রামী দের আরও বেশি করে শ্রদ্ধা স্মরণ এবং মনন করার জন্য আহ্বান জানান।

সভায় অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন ডিডিসি রঞ্জিত কুমার লস্কর, অতিরিক্ত জেলাশাসক ত্রীদিব রায়, সপ্ততী এন্দো, দীপমালা গোয়ালা, সিইইও জেলা পরিষদ জয়দীপ শুক্লা, ভারপ্রাপ্ত ডিআরপিও মুর্ছনা মালাকার।

এছাড়া ও বিভিন্ন সরকারি বিভাগের কর্মচারী সহ সাধারণ জনগন উপস্থিত ছিলেন। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন ডিডিসি রঞ্জিত কুমার লস্কর। জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপন হয়। হাইলাকান্দি ভারপ্রাপ্ত জেলা জনসংযোগ আধিকারিক মুরচনা মালাকারের পক্ষ থেকে এক প্রেস বার্তায় এই খবর জানানো হয়েছে।

Latest Updates

RELATED UPDATES