Tuesday, December 6, 2022

‘হর ঘর তেরঙ্গা’ উদযাপনের জন্য করিমগঞ্জের প্রতিটি বিভাগকে তিন দিনব্যাপী জাতীয় পতাকা উত্তোলন সুনিশ্চিত করতে নির্দেশ

জনসংযোগ, করিমগঞ্জ, ২৫ জুলাই : স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে আজাদীকা অমৃত মহোৎসবের অঙ্গ হিসেবে কেন্দ্র সরকারের ‘হর ঘর তেরঙ্গা’ কার্যসূচির অধীনে জনগণের বাসগৃহ ও অন্যান্য সব স্থানে জাতীয় পতাকা উত্তোলনের জন্য উৎসাহিত করতে কার্যসূচি গ্রহণ করা হয়েছে। জনমনে দেশ ভক্তির ভাবনা এবং জাতীয় পতাকা সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে আগামী ১৩ থেকে ১৫ আগস্ট দেশের অন্যান্য অংশের সঙ্গে করিমগঞ্জ জেলায়ও জনগণের বাস গৃহ, প্রতিটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান শিক্ষাপ্রতিষ্ঠানে তিন দিনব্যাপী জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

করিমগঞ্জ জেলায় তিন দিনব্যাপী জাতীয় পতাকা উত্তোলনের এই কার্যসূচী স্থির করতে সোমবার করিমগঞ্জে জেলাশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলাশাসক মৃদুল যাদবের পৌরহিত্যে এক সভা অনুষ্ঠিত হয়। সব বিভাগীয় প্রধান, চক্র আধিকারিক, খন্ড উন্নয়ন আধিকারিক, আসাম রাজ্যিক স্বাধীনতা সংগ্রামী সংস্থার কর্মকর্তা, ব্যবসায়িক সংস্থা, আমদানি রপ্তানি সংস্থা, ট্রেডার ডিলার সংস্থা ও সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এতে জেলাশাসক তিন দিনব্যাপ জাতীয় পতাকা উত্তোলন কার্যসূচিকে সফল করতে রাজ্য সরকার থেকে প্রদান করা, প্রতিটি সরকারি বিভাগের জন্য নির্ধারিত করে দেওয়া দায়িত্ব সমঝে দেন।

এতে জানানো হয় যে প্রতিটি বিভাগ তাদের কর্মী তথা ঠিকা ও চুক্তিভিত্তিতে নিয়োগ করা কর্মীদের তালিকা প্রস্তুত করে তাদের বাসগৃহে ১৩ থেকে ১৫ আগস্ট জাতীয় পতাকা উত্তোলন করা সুনিশ্চিত করবে। প্রতিটি বিভাগ তাদের কার্যালয়ে ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের জন্য নির্দেশ জারি করবে। প্রতিটি বিভাগের সাথে কাজ করা সংস্থাগুলিকে এই অভিযানে যোগদান করতে আবেদন জানানো হবে। প্রতিটি বিভাগ যারা জনগণের সরাসরি সেবা প্রদান করছে তারা জনগণকে এবং বিভিন্ন যোজনার সুবিধা প্রাপকদের ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত জাতীয় পতাকা প্রদর্শন করতে একটি আবেদন তাদের কাছে পাঠাবে। সবাইকে অনুরোধ করা হয়েছে যে জাতীয় পতাকা সহ সেলফি harghartiranga.com ওয়েবসাইটে আপলোড করতে জনগণকে উৎসাহিত করতে হবে। প্রতিটি বিভাগের ওয়েব সাইটে হরঘর তিরঙ্গা সম্পর্কে তথ্য প্রদান করতে বলা হয়েছে।

পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে #haghartiranga এই হ্যাশট্যক ব্যবহার করে গণসচেতনতা অভিযান চালাতে বলা হয়েছে। সচেতনতা সৃষ্টির জন্য প্রচার সামগ্রী, ভারত সরকারের নির্ধারিত পোর্টেলে পাওয়া যাবে বলে সভায় জানানো হয়।

এছাড়া এই কার্যসূচিকে সফল করতে প্রতিটি বিভাগের জন্য নির্ধারিত করে দেওয়া কার্যকলাপ সঠিকভাবে পালন করতে নির্দেশ দেওয়া হয়েছে। এই দিনের সভায় জেলাশাসক উপস্থিত সবাইকে এবং জেলার প্রতিটি স্তরের জনগণকে দেশ ভক্তির ভাবনায় অনুপ্রাণিত হয়ে জাতীয় পতাকা সম্পর্কে গণসচেতনতা গড়ে তুলতে এবং এর প্রতি সম্মান প্রদর্শনের উদ্দেশ্যে এই কার্যসূচিকে সরকারি নির্দেশে সীমাবদ্ধ না রেখে স্বতঃস্ফূর্তভাবে ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করতে সমগ্র জেলাবাসীর প্রতি আহ্বান জানান।

Latest Updates

RELATED UPDATES