Tuesday, December 6, 2022

হাইলাকান্দিতে পেনশন সেবা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন

হাইলাকান্দি : হাইলাকান্দি তে পেনশন সেবা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মন্ত্রী পরিমল । শুক্রবার রাজ্যের বিভিন্ন জেলার সাথে হাইলাকান্দি জেলাতেও রাজ্য সরকারের প্রশাসনিক সংস্কার,পেনশন ও গন অভিযোগ বিভাগের অন্তর্গত পেনশন সেবা কেন্দ্রের উদ্বোধন করেন মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য মহাশয় । এদিনই পাঁচজন পেনশনভোগীর অনলাইনের মাধ্যমে পেনশন প্রাপ্তির পরবর্তী ধাপের জন্য গুয়াহাটিতে ফরোয়ার্ড করে দেন মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য।এরপর স্কুল প্রাঙ্গণে জেলাশাসক নিস্বর্গ হিভারের গৌতমের পৌরোহিত্যে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলাশাসক রাজ্য সরকারের পক্ষ থেকে গ্রহণ করা কৃতজ্ঞতা পোর্টালের মাধ্যমে জনগন কিভাবে পেনশনের সুবিধা পাবেন এব্যাপারে আলোকপাত করেন।

মুখ্য অতিথি মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য বলেন একজন চাকুরিজীবি জীবনের ষাট বছর সেবা প্রদান করার পর অবসর কালিন জীবনে যেন পেনশনের জন্য দীর্ঘ দিন অপেক্ষা করতে না হয় এজন্য সরকার এধরণের সেবা কেন্দ্র জেলায় জেলায় খোলার উদ্যোগ নিয়েছে। এতে করে এখন অবসর গ্রহনের পর যাবতীয় তথ্য পাতি অনলাইনের মাধ্যমে উর্ধতন কতৃপক্ষের উদ্দেশ্যে প্রেরণ করা যাবে এবং একদম সহজ পদ্ধতিতে পেনশন পাওয়া যাবে। এক্ষেত্রে তিনি বিভাগীয় স্বচ্ছতার উপর ও কড়া দৃষ্টি থাকবে বলে জানিয়ে দেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের বরণ করা হয়। প্রদীপ প্রজ্বলন করেন মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য সহ অন্যান্য রা। সুদর্শন মিউজিক একাডেমির শিল্পীরা উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিজেপি সভাপতি স্বপন ভট্টাচার্য, জেলা পেনশনার্স সংস্থার সম্পাদক প্রেমাংশু শেখর পাল প্রমুখ। এদিন জেলার বিধায়কগন অনুষ্ঠানে অনুপস্থিত থাকলেও হাইলাকান্দি ও আলগাপুরের বিধায়ক প্রতিনিধি সহ শিক্ষা বিভাগের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত জেলাশাসক ত্রীদিব রায়, জেলা তথ্য ও জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত আধিকারিক মুর্ছনা মালাকার, বিদ্যালয় সমূহের পরিদর্শক ডঃ হীরালাল বরা,সহ পরিদর্শক ইকবাল হোসেন লস্কর, হাইলাকান্দি খণ্ড শিক্ষা আধিকারিক রাজেশ চক্রবর্তী, কাটলীছড়া খণ্ড শিক্ষা আধিকারিক নজমুল হক লস্কর সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Latest Updates

RELATED UPDATES