Wednesday, September 28, 2022

হাইলাকান্দিতে সক্ষমের অনুপ্রেরণায় হর ঘর তিরঙ্গা অভিযানে হাইলাকান্দির যুবতী

হাইলাকান্দি : ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবস তথা আজাদীর অমৃত মহোৎসব কে কেন্দ্র করে হাইলাকান্দি তে দিব্যাঙ্গ জনের সংস্থা সক্ষম এর সহযোগিতায় পতাকা তৈরি তে এগিয়ে এলো এক দিব্যাঙ্গ কন্যা। জন্ম থেকেই কথা বলতে ও কানে শুনতে না পারা মুখ বধির সুস্মিতা দাস ও ঘরঘর তিরঙ্গা অভিযান কে স্বার্থক করে তুলতে নিজের বাড়ীতে শুরু করেছে জাতীয় পতাকা তৈরির কাজ।

হাইলাকান্দির সক্ষম সংস্থার হাইলাকান্দি শাখার এক প্রতিনিধি দল স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে এই মেয়েটিকে উৎসাহ দেওয়ার জন্য হাইলাকান্দি শহর তলির তোপখানা গ্রামে সুনিল দাসের বাড়িতে যান।অত্যন্ত সাধারণ পরিবারের মেয়ে সুস্মিতা ষষ্ঠ শ্রেনী পর্যন্ত পড়াশোনা করেছে। কিন্তু আর পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে না পারলেও হাতের কাজে পটু একুশের এই যুবতি নিজের মা মিতালি দাসের কাছ থেকে সেলাই এর কাজ অনেকটাই রপ্ত করে ফেলেছে। এছাড়াও ভীষণ সুন্দর ছবি আঁকে, বিভিন্ন ফেলে দেওয়া জিনিস দিয়ে সামগ্রী তৈরি করতে পারে এই মুখ বধির দিব্যাঙ্গ সুস্মিতা দাস।

সক্ষম হাইলাকান্দির জেলা সভাপতি শংকর চৌধুরী, সম্পাদক নন্দিতা নাথ, গোবিন্দ চন্দ্র নাথ, কনোজ ভট্টাচার্য, অসীম দে প্রমুখ জেলা বাসীর প্রতি আগামী ১৩ আগষ্ট থেকে ১৫ আগষ্ট পর্যন্ত বাড়ী তিরঙ্গা পতাকা উত্তোলন করার আহ্বান জানান এবং একই সাথে সুস্মিতার তৈরী করা পতাকা ক্রয় করে এই বিশেষ কন্যাকে উৎসাহিত করার জন্য ও অনুরোধ জানান।

Latest Updates

RELATED UPDATES