Barak Valley

অমৃতবৃক্ষ আন্দোলনের পোর্টেলে রেজিস্ট্রেশনের আহ্বান

জনসংযোগ, হাইলাকান্দি, ২৫ আগস্ট : হাইলাকান্দি জেলার সব সরকারি কর্মকর্তা এবং জনসাধারণকে অমৃতবৃক্ষ আন্দোলন নামক কর্মসূচির অধীনে ১ কোটি চারা গাছ লাগানোর জন্য নির্ধারিত পোর্টেলে শনিবার অর্থাৎ ২৬ আগস্টের মধ্যে রেজিস্ট্রেশনের আবেদন জানানো হয়েছে। এই কর্মসূচিতে পোর্টেল aba.assam.gov.in – এ রেজিস্ট্রেশন করতে হয়। এই কর্মসূচি সফল করে তুলতে এ সংক্রান্ত মোবাইল অ্যাপটি ডাউনলোড করতে সরকারি কর্মকর্তা এবং জনসাধারণের প্রতিও আবেদন জানানো হয়েছে। গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করার পদ্ধতি http://play.goole.com/store/apps/ details?id=com.aedc.aba

জেলা প্রশাসনের পক্ষ থেকে এই কাজে সাহায্যের জন্য দুটি মোবাইল ফোন নম্বর চালু করা হয়েছে। ফোন নম্বর ডিউটি হলো 9864037776 এবং 9435103612 ।জেলার সব বিভাগীয় প্রধানদেরকে তাদের অধীনস্থ সব ক্ষেত্র পর্যায়ের কর্মকর্তা সহ কার্যালয়ের কর্মচারীদের রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করতে জেলার সব বিভাগীয় প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে জেলায় এই কর্মসূচি সফল করে তুলতে শনিবার হাইলাকান্দি প্রশাসনের উদ্যোগে হাইলাকান্দিতে সব বিভাগীয় প্রধানদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে জানানো হয় যে হাইলাকান্দি জেলায় ৮১ হাজার ৩৩৩টি চারা গাছ লাগানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এর জন্য জেলায় ১ লক্ষ ৮১ হাজার ৯৩২ টি চারা গাছের প্রয়োজন। প্রশাসনের হাতে এখন পর্যন্ত ১ লক্ষ ৮৯ হাজার ৪০০ গাছের চারা মজুত রয়েছে। জেলা এজন্য ৬টি স্থানে মজুত ভান্ডার গড়ে তোলা হয়েছে। ১৭ সেপ্টেম্বর ১ কোটি গাছের চারা রোপন উপলক্ষে প্রশাসনের উদ্যোগে ১৫ সেপ্টেম্বর থেকে জেলায় একটি পরিবহন ব্যবস্থা চালু করা হবে বলে সভায় পৌরোহিত্য করে ভারপ্রাপ্ত জেলা আয়ুক্ত ডিডিসি অ্যালডার্ড ফারহীন জানান। তিনি আরো জানান যে এক কোটি গাছের চারা রোপনের দিন নির্দিষ্ট অ্যাপে নির্দিষ্ট পদ্ধতিতে ফটোগ্রাফ আপলোড করতে হবে।

Show More

Related Articles

Back to top button