Tuesday, December 6, 2022

৯ মাসের শিশু পুত্রের চিকিৎসার জন্য পিতা-মাতার কাতর অনুরোধ।।

শুভ্রজীত আচার্জী, উধারবন্দ : কাছাড় জেলার উধারবন্দ বিধানসভার জয়পুরের উত্তর দলইছড়া গ্রামের নিবাসী তাজ উদ্দিন লস্কর ও ফাতিমা বেগম বড়ভুঞার ৯ মাসের পুত্র সন্তানের উচ্চ চিকিৎসার জন্য সরকার ও জনসাধারণের কাছে সহযোগিতা চেয়ে পিতা-মাতার কাতর আবেদন।
এই নবজাতক শিশুটির জন্ম হয়েছিল শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে বিগত ১৯/১০/২১ ইং তারিখে এবং তার জন্মের পর পিতা মাতার নজরে আসে যে এই শিশু সন্তানটির মল ত্যাগের রাস্তাটি সম্পূর্ণ রূপে বন্ধ।

তখন থেকেই এই শিশু সন্তানটির চিকিৎসার জন্য পিতা-মাতার দৌড় ঝাঁপ শুরু হয় তবে শিলচর মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে স্পষ্ট ভাবে তাদের বলা হয় যে এই শিশুটির চিকিৎসা এখানে সম্ভব নয় তাকে গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য।

কিন্তু পরিবারের আর্থিক দূর্বলতার জন্য তা সম্ভব হয়নি। পরে এই শিশু সন্তানটির সাময়িক চিকিৎসার জন্য স্হানীয় লোকদের পরামর্শ ও সহযোগিতায় তাকে শিলচর গ্রীনহিল্স হাসপাতালে ভর্তি করা হয় এবং কিছু দিন চিকিৎসার পর সাময়িক ভাবে সন্তানটিকে বাঁচিয়ে রাখতে পেটের বাঁদিক একটি ছোট্ট অপারেশন করে মল ত্যাগের ব্যাবস্থা করে দেন চিকিৎসকরা। তবে শিশু সন্তানটির মলত্যাগে সমস্যা থাকায় এখনও তার ঘাড়টি উঠাতে পারছেনা।

চিকিৎসকরা বলেন এই শিশু সন্তানটির মলত্যাগে যে সমস্যা রয়েছে তার সম্পূর্ণ সমাধান তাদের পক্ষে সম্ভব নয় এবং পরামর্শ দেন যে অতিসত্বর এই শিশু সন্তানটির চিকিৎসার জন্য বাইরে নিয়ে যাওয়া প্রয়োজন না হলে যত দিন যাবে তার সাথে সাথে সমস্যা ও বাড়তে থাকবে এবং এই সমস্যাটি বাচ্চাটির শারিরীক বিকাশে বাধা সৃষ্টি করবে।

কিন্তু পিতা মাতার আর্থিক দূর্বলতার কারণে অসমর্থ শিশু সন্তানটির সুচিকিৎসা করাতে। তাই আজ উনারা সন্তানটির জীবন রক্ষা করতে সরকার ও জনসাধারণের কাছে আর্থিক সহযোগিতার জন্য কাতর অনুরোধ জানান।

Mobile number: 9954857041
Phone pay/Google pay: 6026286380
Bank Account. 0781010306225
IFSC code: PUNB 0078120

Latest Updates

RELATED UPDATES