Updates

আজ ও কাল হাইলাকান্দিতে আয়ুষ্মান কার্ড তৈরি করতে ৬৮টি ক্যাম্প

জনসংযোগ, হাইলাকান্দি, ১১মে: হাইলাকান্দি জেলার খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদেরকে আয়ুষ্মান কার্ড তৈরি করে দিতে বৃহস্পতিবার থেকে জেলার ৬৮টি স্থানে বিশেষ শিবির খোলার ব্যবস্থা করা হয়েছে। ,শুক্র এবং শনিবার দিনও এই শিবিরগুলি চলবে।জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই শিবিরগুলীতে যারা ইতিমধ্যে আয়ুষ্মান কার্ড তৈরি করেননি তাদেরকে এই শিবিরের সুযোগ দিতে প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে। এই কার্ড তৈরির জন্য খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদের কে তাদের কার্ড আধার কার্ড এবং আধার কার্ডের সঙ্গে যুক্ত মোবাইল ফোনটি নিয়ে শিবির গুলিতে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, এই কার্ড থাকলে বছরে পরিবারের সবার জন্য পাঁচ লক্ষ টাকার বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা রয়েছে। হাইলাকান্দি জেলায় এই কার্ড করার জন্য বর্তমানে জেলা জুড়ে অভিযান চলছে। স্বাস্থ্য বিভাগের অধীন আশা কর্মীরা এই কার্ড তৈরি করে দিচ্ছে।

এছাড়া জেলার খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদের কে তাদের সংশ্লিষ্ট আশা কর্মীর সঙ্গে যোগাযোগ করা যাবে ।এই কার্ড তৈরির জন্য রেশন কার্ড আধার কার্ড এবং আধার কার্ডের সঙ্গে সংযুক্ত মোবাইল ফোনটি নিয়ে সংশ্লিষ্ট আশা কর্মীর সঙ্গে অথবা নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করতে হবে। আশা কর্মীরা এই কার্ডটি তৈরীর জন্য রেশন কার্ড আধার কার্ড এবং সংশ্লিষ্ট মোবাইল ফোন দিয়ে এই কার্ডের জন্য ইকেওয়াইসি জেনারেট করে দেবেন বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।

এছাড়া সরবরাহ বিভাগের অধীন আমার দোকানগুলিতেও আয়ুষ্মান কার্ডের ই কে ওয়াই সি জেনারেট করার সুযোগ রয়েছে। খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদের কে আমার দোকানেও যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে জেলা প্রশাসন থেকে। বৃহস্পতিবার থেকে জেলার যে ৬৮ টি স্থানে আয়ুষ্মানকার্ডের ইকেওয়াইসি জেনারেইট করে দেওয়া হবে সেগুলির তালিকা বৃহস্পতিবার উপত্যকার সংবাদপত্রগুলিতে প্রকাশ করা হয়েছে।

এছাড়া হাইলাকান্দির ডিআইপিআরও অফিসের ফেসবুক পাতায়ও এই তালিকা দেখা যাবে। এদিকে এই কার্ড তৈরির ব্যাপক সচেতনতার জন্য বৃহস্পতিবার সমগ্র জেলায় মাইকিং করা হয় যাতে করে জনসাধারণ নিকটবর্তী ক্যাম্পে গিয়ে আয়ুষ্মান কার্ড তৈরি করতে পারেন।

Show More

Related Articles

Back to top button