Barak Valley

আমার জেলে যাওয়া বৃথা হয়নি, মিছিলে মানুষের আবেগ তার প্রমাণ – প্রদীপ দত্তরায়

শিলচর: আসামের (Assam) বরাকে (Barak) ভাষা আইন লঙ্ঘনের প্রতিবাদ জানাবার জন্য অনৈতিক ভাবে প্রদীপ দত্ত রায়কে জেলে পাঠিয়েছিল Assam সরকার। তাঁর প্রতিবাদ যে সার্থক এবারের ১৯ শের মিছিলে জনগণের স্বতঃস্ফূর্ত যোগদান ও আবেগ তারই প্রমাণ বলে মন্তব্য করলেন বিডিএফ মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায়।

এক প্রেস বার্তায় প্রদীপ বাবু বলেন যে যারা এবারের মিছিলে অংশ নিয়েছেন এবং নেবেন সবাইকে বিডিএফ এর পক্ষ থেকে তিনি উষ্ণ অভিনন্দন জানাচ্ছেন।

তিনি বলেন মাতৃভাষা নিয়ে আবেগ থাকাটা স্বাভাবিক ও জরুরি।এটি যে কোন জাতির স্বাভিমান ও চেতনার প্রতীক। তিনি বলেন বাংলা ভাষার অধিকার রক্ষায় বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে আসছে।

এবারের উন্মাদনা দেখে মনে হচ্ছে জনগণের মধ্যে সেই চেতনা ফিরে এসেছে। এটা শুভ লক্ষণ। তবে পাশাপাশি তিনি আরো বলেন যে আমাদের শুধু শ্রদ্ধা নিবেদনের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবেনা।

মনে রাখতে হবে যে এখনো ভাষা শহিদদের সরকারি স্বীকৃতি জুটেনি। রাজ্যের এক তৃতীয়াংশের ভাষাকে এখনো সরকারি সহযোগি ভাষার স্বীকৃতি দেওয়া হয়নি। এমনকি কেন্দ্রীয় সরকার ও রেল মন্ত্রকের সবুজ সংকেত থাকা সত্ত্বেও ভাষা শহিদ স্টেশন নামকরণকে এখনও ঝুলিয়ে রেখেছে রাজ্য সরকার।

তিনি বলেন এসব নিয়ে এবার সবাইকে সোচ্চার হতে হবে। বিডিএফ মুখ্য আহ্বায়ক বলেন যে এসব নিয়ে তাদের লড়াইয়ে তিনি সবার সহযোগিতা প্রার্থী । তিনি আরো বলেন যে তাকে দমিয়ে রাখার ক্ষমতা কারুর নেই। মাতৃভাষার অধিকার রক্ষার্থে জেল তার দ্বিতীয় গৃহ হলেও আপত্তি নেই বলে এদিন মন্তব্য করেছেন তিনি। বিডিএফ মিডিয়া সেলের পক্ষ থেকে এক প্রেস বার্তায় এই খবর জানিয়েছেন হৃষীকেশ দে।

Show More

Related Articles

Back to top button