Barak Valley

আসাম পুলিশে শূন্য পদ ৯,৬০৯টি, বিধানসভায় মন্ত্রী

গুয়াহাটি, ৬ এপ্রিল : আসাম পুলিশ বিভাগে সরাসরি নিযোগ পদ ৪,২৬৪টি সহ পদোন্নতি সূত্রে মোট ৯,৬০৯টি পদ শূন্য। অসম বিধানসভায় আজ বৃহস্পতিবার বিধায়ক আমিনুল ইসলাম (সিনিয়র)-এর আসাম পুলিশের বিভিন্ন পদ মর্যাদার বর্তমান শূন্য পদ এবং সেগুলি পূরণ করা সম্পর্কে রাজ্য সরকারের কাছ থেকে প্ৰশ্নের উত্তর দিচ্ছিলেন গৃহ দফতরের পক্ষে সংসদীয় পরিক্রমা মন্ত্ৰী পীযূষ হাজরিকা।

মন্ত্ৰী হাজরিকা বলেন, শূন্য পদগুলি পূরণ করতে রাজ্য পৰ্যায়ের স্টেট লেভেল রিক্রুটমেন্ট কমিশন এবং স্টেট লেভেল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড ইতিমধ্যে বিজ্ঞাপন জারি করে নিরবচ্ছিন্নভাবে স্বচ্ছ নিয়োগ প্ৰক্ৰিয়ার কাজ করছে। আশা করা হচ্ছে, চলতি ২০২৩ অর্থবৰ্ষের মে-জুনের মধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা যাবে।

এদিকে সাম্প্রতিক বাছাই পরীক্ষায় কতিপয় উত্তীৰ্ণ প্ৰাৰ্থী ভুয়ো কম্পিউটার প্রশিক্ষণের প্ৰমাণপত্ৰ দিয়েছেন, এই অভিযোগের সত্যতা স্বীকার করে মন্ত্ৰী বলেন, এ ধরনের অভিযোগে অভিযুক্ত প্রার্থীর সংখ্যা মোট ৩৮৬ জন। এর মধ্যে ৩৫ জন প্ৰাৰ্থীকে গ্ৰেফতা করা হয়েছিল। তাদের মধ্যে ২৫ জন নিয়োগপ্রত্যাশী এবং বাকি ১০ জন তাদের ভুয়ো কম্পিউটার প্রশিক্ষণের প্ৰমাণপত্ৰ বের করতে সহায়তা করেছিলেন। সিআইডি থানায় ০৫/২০২২ নম্বরে আইপিসির ১২০বি/৪২০/৪৬৮/৪৭১ এবং যুক্ত ৪৬৭ ধারায় মামলা রুজু করা হয়েছিল। ইতিমধ্যে তদন্ত সম্পূৰ্ণ করে সিআইডি থানার সিএস নম্বর ০২, ১৩-০২-২০২৩ তারিখ কামরূপ (মেট্রো)-র মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে এই ৩৫ জন প্রার্থী / ব্যক্তির বিরুদ্ধে অপরাধনামা দাখিল করা হয়েছে।

এছাড়া বাছাই পরীক্ষায় উত্তীর্ণ প্ৰাৰ্থীদের নিয়োগ সম্পৰ্কিত মামলাটি যেহেতু আদালতে বিচারাধীন, তাই মামলার নিষ্পত্তি হওয়ার পর আদালতের নিৰ্দেশানুসারে তাঁদের নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে বলে মন্ত্ৰী পীযূষ হাজরিকা সদনে জানান।

Show More

Related Articles

Back to top button