Barak Valley

করিমগঞ্জের নাগ্রায় ৩৫ লক্ষা‌ধিক টাকার বা‌র্মিজ সুপা‌রি উদ্ধার, আটক ‌ত্রিপুরার বাসিন্দা

বাজারিছড়া, ১ এপ্রিল : করিমগঞ্জ জেলার বাজারিছড়া থানাধীন নাগ্রায় ৩৫ লক্ষা‌ধিক টাকার বা‌র্মিজ সুপা‌রি উদ্ধার করেছে পুলিশ। এর সঙ্গে, আটক করা হয়েছে ‌ত্রিপুরার বাসিন্দা জনৈক যুবককে।

জানা গেছে, আজ শনিবার কাকভোরে বাজারিছড়া থানাধীন নাগ্রা পেট্রোল পোস্টের পুলিশ অভিযান চালিয়ে প্রায় ৩৫ লক্ষা‌ধিক টাকার বা‌র্মিজ সুপা‌রি বজেয়াপ্ত করেছে। এর সঙ্গে আটক করা হ‌য়ে‌ছে অবৈধ বার্মিজ সুপারি কারবারে জড়িত এক যুবককে। ধৃ‌তকে উত্তর ত্রিপুরার ধর্মনগ‌রের ভাগ্যপু‌র এলাকার জনৈক আব্দুল কায়ুম (২০) বলে পরিচয় পাওয়া গেছে।

নাগ্রা পেট্রোল পোস্টের ইনচার্জ জেপি দাস জানান, একটি ট্রাকে বা‌র্মিজ সুপা‌রি বোঝাই ক‌রে একদল পাচারকারী মিজোরামের কানমুন হ‌য়ে উত্তর ত্রিপুরার দামছড়া পে‌রি‌য়ে অসম সীমান্তে প্রবে‌শের পর রাঙামাটি এলাকায় নাগ্রা পুলিশের নাকা চেকিঙে ধরা পড়ে। গোপন সূ‌ত্রে প্রাপ্ত খবরের ভি‌ত্তিতে আজ আন্তঃরাজ্য সীমান্তে নাকা পয়েন্ট গড়ে তালাশি অভিযান চালানো হয়। এক সময় টিআর ০৫ এ ১৫৩১ নম্ব‌রের এক‌টি এসএমএল ট্রাক বালিপিপলা হয়ে রাঙামাটি আসার পথে পুলিশের উপ‌স্থি‌তি আঁচ করে লরি চালক সড়কের পাশে গাড়ি রেখে পালিয়ে যেতে সক্ষম হলেও ধরা প‌ড়ে সহচালক আব্দুল কায়ুম।

পুলিশ অফিসার জেপি দাস জানান, ট্ৰাকে তল্লা‌শি চালিয়ে ৪৯ বস্তায় মোট তিন টন ৯২০ কেজি অবৈধ বা‌র্মিজ সুপারি উদ্ধার করে হয়েছে। উদ্ধারকৃত বার্মিজ সুপারির বাজারমূল্য কমপক্ষে ৩৫ লক্ষ টাকা হবে বলে ধারণা করছেন তাঁরা।

তিনি জানান, সুপারিগুলো করিমগঞ্জে পৌঁছানোর পরিকল্পনা ছিল পাচারকারীদের। বার্মিজ সুপা‌রি সহ ধৃত যুবক‌কে বাজা‌রিছড়া থানার জিম্মায় পাঠানো হয়েছে। তাকে জেরা চা‌লানো হ‌চ্ছে বলে জানান পুলিশ অফিসার দাস।

Show More

Related Articles

Back to top button