Barak Valley

করিমগঞ্জের বালিয়ায় বিএসএফ-এর সিভিক অ্যাকশন প্রোগ্রাম সহ স্বাস্থ্য শিবির

করিমগঞ্জ, ৬ এপ্রিল : সিভিক অ্যাকশন প্রোগ্রামের মাধ্যমে ভারত-বাংলাদেশ সীমান্তে বসবাসরত ছাত্রছাত্রী সহ গ্রামবাসীদের মধ্যে কয়েক লক্ষাধিক টাকার সামগ্রী বণ্টন করলো বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)।

আজ বৃহস্পতিবার করিমগঞ্জ জেলার বালিয়া সীমান্ত চৌকিতে সিভিক অ্যাকশন অনুষ্ঠানের আয়োজন করে বিএসএফ-এর ১৩৪ নম্বর ব্যাটালিয়ন।

প্রায় ২.৩২ লক্ষ টাকার প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয় ছাত্রছাত্রী সহ সীমান্তে বসবাসরত বাসিন্দাদের মধ্যে। বর্ডার সিকিউরিটি ফোর্সের মিজোরাম-কাছাড় ফ্রন্টিয়ারের শিলচর সেক্টরের অধীন ১৩৪ নম্বর ব্যাটালিয়নের চিকিত্‍সক ডা. সঞ্জীব কুমার ও তাঁর দল প্রায় দু-শতাধিক গ্রামবাসীর স্বাস্থ্য পরীক্ষা করেন। মোট ২৫ হাজার টাকার প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয় স্বাস্থ্য শিবিরে। পাশাপাশি আয়োজন করা হয় পশু চিকিত্‍সা শিবিরেরও। চিকিত্‍সা করেন ডা. তেজ বি সিং। শিবিরে বিতরণ করা হয় ১১.৬ হাজার টাকার ওষুধ।

বিএসএফ-এর জনৈক আধিকারিক জানান, বালিয়া সীমান্ত চৌকিতে আয়োজিত সিভিক অ্যাকশন অনুষ্ঠানে প্রায় ২.৩২ লক্ষ টাকার সামগ্রী বণ্টন করা হয়েছে। দাসগ্রাম গ্রিন ভ্যালি অ্যাকাডেমি, ধুবড়ি গার্লস এমই স্কুল, বিলবাড়ি এলপি স্কুল, খান বাহাদুর এলপি স্কুল, নিউ লাইফ অ্যাকাডেমি মণিপুরি বস্তি, মডার্ন এলপি স্কুল দাসগ্রাম, কাবুল সোশাল ওয়েলফেয়ার সেন্টারের ছাত্রছাত্রীদের মধ্যে টিফিন বক্স, সাইকেল, সোলার লাইট, স্কুল ব্যাগ, বই খাতা সহ খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়েছে।

অন্যদিকে সীমান্তবর্তী এলাকার ১৪৫ জন বাসিন্দার মধ্যে সিনটেক্স, পাইপ, জলের মেশিন, চেয়ার, টেবিল, ফিল্টার, সেলাই মেশিন সহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে আজ।

Show More

Related Articles

Back to top button