Barak Valley

করিমগঞ্জের সোনাতলায় অনুষ্ঠিত বিএসএফ-এর স্বাস্থ্য শিবির ও সিভিক অ্যাকশন প্রোগ্রাম

করিমগঞ্জ, ৫ এপ্রিল : বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর ১৩৪ নম্বর বাহিনীর উদ্যোগে পাথারকান্দির সোনাতলা ছাউনিতে সিভিক অ্যাকশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার আয়োজিত অনুষ্ঠানে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা সহ প্রয়োজনীয় ওষুধ তুলে দেওয়ার পাশাপাশি সিভিক অ্যাকশন প্রোগ্রামের কর্মসূচি হিসেবে দুস্থদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দিয়েছেন সংশ্লিষ্ট বিএসএফ কৰ্তৃপক্ষ।

অন্যদিকে বেশ কয়েকটি স্কুলকে চিহ্নিত করে ৮০ জন ছাত্রছাত্রীকে স্কুল ব্যাগ, টিফিন বক্স, বই-খাতা, সাইকেল সহ প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী আজ প্ৰদান করা হয়েছে। খেলার সামগ্রী ফুটবল, ভলিবল, ক্রিকেট বলও তুলে দিয়েছেন তাঁরা।

বর্মন বস্তি, সোনাতলা, ভিতেরগুল, পেচারপাড়, সাতকড়াগুল, মণিপুরি বস্তি, খাসিয়া পুঞ্জি, কাতারগাম, গুলকান্দি খাসিয়া বস্তি সহ বেশ কয়েকটি গ্রামের দুশো বাসিন্দাদের সিনটেক্স, জলের পাইপ ও মেশিন, চেয়ার, টেবিল, ফিল্টার, সেলাই মেশিন সহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়। একই দিনে আয়োজিত স্বাস্থ্য শিবিরে শতাধিক রোগী স্বাস্থ্য পরীক্ষা করে তাঁদের মধ্যে প্রয়োজনীয় ওষধ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

১৩৪ নম্বর বাহিনীর সেকেন্ড-ইন কমান্ড অজয় ভাট বলেন, বিএসএফ সর্বদা জনগণকে সাহায্য করার কাজে নিয়োজিত। সীমান্তবর্তী এলাকায় প্রহরার পাশাপাশি সামাজিক কাজকর্মও তাঁদের কাছে জরুরি বলে মনে করে অসহায় জনগণকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াও হয়। তিনি বলেন, বুধবার আয়োজিত অনুষ্ঠানে ২.৫ লক্ষাধিক টাকার সামগ্রী বণ্টনের পাশাপাশি ২৫ হাজার টাকার ওষুধ বিতরণ করা হয়েছে।

সেকেন্ড-ইন কমান্ড অজয় ভাট বলেন, সীমান্তে অতন্দ্র প্রহরীর ভূমিকায় রয়েছে ১৩৪ নম্বর ব্যাটালিয়ন। রাষ্ট্রকে সুরক্ষিত রেখে সীমান্তবর্তী এলাকার মানুষের দৈনন্দিন জীবনযাপনকে উন্নত করার দায়িত্বও তাঁর নিয়েছেন। সামাজিক দায়িত্ব ও কর্তব্যের মধ্যে একটা সিভিক্স অ্যাকশন প্রোগ্রাম। এই প্রোগ্রামের মাধ্যমে সীমান্তবর্তী সাধারণ হতদরিদ্র গরিব মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের আর্থিকভাবে স্বচ্ছল করে গড়ে তোলার লক্ষ্য সিভিক অ্যাকশন প্রোগ্রাম।

Show More

Related Articles

Back to top button