Barak Valley

করিমগঞ্জ জেলার ৯৫ টি জিপিতে জন সুরক্ষা স্কিমে তিন মাস ব্যাপী সচেতনতা কর্মসূচী : লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার

জনসংযোগ, করিমগঞ্জ, ১১ এপ্রিল : জন সুরক্ষা স্কিমের অধীনে করিমগঞ্জ জেলার ৯৫ টি জিপিতে জেলার সব কয়টি ব্যাঙ্কের উদ্যোগে এবং ওই এলাকার স্থানীয় শাখার সহযোগিতায় ১লা এপ্রিল থেকে ৩০জুন পর্যন্ত তিন মাস ব্যাপী পরিপূর্ণ কার্যসূচি অনুষ্ঠিত হচ্ছে। এর উদ্দেশ্য হচ্ছে জন সুরক্ষা স্কিমে জনগণের অংশীদারিত্ব আরও বাড়ানো।

এতে করিমগঞ্জের লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার জানিয়েছেন, এই কর্মসূচির অধীনে যে বিষয়ে পরিষেবা প্রদান করা হবে সেগুলি হচ্ছে- প্রধানমন্ত্রী জীবনজ্যোতি বীমা যোজনা বা পিএমজেজেবিওয়াই ও প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা বা পিএমএসবিওয়াইতে এনরোলমেন্ট, ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধারের সংযুক্তিকরণ, ছাত্র-ছাত্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা এবং আর্থিক ও ডিজিটাল স্বাক্ষরতা প্রদান করা। এই উদ্দেশ্যে ১১ এপ্রিল, মঙ্গলবার জেলার ১৫ টি জিপিতে এ ধরনের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

পাশাপাশি আগামী ১৮ এপ্রিল, মঙ্গলবার জেলার কাজিরবাজার জিপি, লোয়াইরপোয়া, বরুয়ালা, বিদ্যানগর, বালিপিপলা, পুরহুরিয়া, আসিমগঞ্জ, বাগবাড়ি, মহাকল, কানিশাইল-সরিফনগর, নগেন্দ্রনগর, ব্রাহ্মণশাসন, সিঙ্গারিয়া, পাথারকান্দি ও বুন্দাশীল জিপিতে অনুরুপ কর্মসূচি অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট জিপি এলাকার জনগণকে এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করতে করিমগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button