Barak Valley

কাছাড়ের কালাইনে সাংবাদিকের ওপর দুষ্কৃতী হামলা, থানায় এফআইআর

কালাইন, ৮ মে : কাছাড় জেলার অন্তর্গত কালাইন থানাধীন লক্ষ্মীপুরে দুষ্কৃতকারীদের হামলার শিকার হয়েছেন তরুণ সাংবাদিক শমীন্দ্ৰ পাল। ঘটনার সঙ্গে জড়িত দুষ্কৃতীদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে কালাইন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক শমীন্দ্র। অভিযোগপত্রের প্রতিলিপি তিনি কাছাড়ের পুলিশ সুপার, শিলচরের প্রেস ক্লাব সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে পাঠিয়ে।

ঘটনা সম্পৰ্কে আজ সোমবার কালাইন থানায় দায়েরকৃত অভিযোগপত্রে সাংবাদিক শমীন্দ্র পাল লিখেছেন, রবিবার ৭ মে (২০২৩) রাত আনুমানিক ৮টা ৪০মিনিট নাগাদ পেশাগত কর্তব্য সেরে কাতিরাইলে অবস্থিত স্বগৃহে ফেরার উদ্দেশে তাঁর এএস ১১ এক্স ৭১৮১ নম্বরের বেলেনো গাড়িতে করে কালাইন থেকে রওয়ানা দিয়েছিলেন। কিন্তু বাড়ি পৌঁছনোর আগে লক্ষ্মীপুর এলাকায় দুই দুষ্কৃতী কর্তৃক আক্রমণের শিকার হয়েছেন তিনি। লক্ষ্মীপুর এলাকায় আসার পর চালক জয়দীপ মালাকারকে প্রাকৃতিক কাজের জন্য জাতীয় সড়কের পাশে দাঁড় করলে অজ্ঞাতপরিচয় দুই মোটর বাইক আরোহী কালাইন থেকে কাটিগড়া অভিমুখে প্রচণ্ড বেগে তাঁদের অতিক্রম করে যায়।

কিন্তু কিছু দূর গিয়ে তারা মোটর বাইক ঘুরিয়ে ফের তাদের দিকে অর্থাত্‍ কালাইন অভিমুখে আসতে থাকে। কোনও কিছু বুঝে ওঠার আগে বাইকের পিছনের আরোহী-দুষ্কৃতী ধারালো অস্ত্র হাতে নিয়ে ড্রাইভারের জানালার গ্লাসে জোরে জোরে আঘাত করে দরজা খুলতে বলে। তবে চালক জয়দীপ প্রাণের ভয়ে গাড়ি স্টার্ট দিয়েই দ্রুতগতিতে সেখান থেকে কাটিগড়া অভিমুখে ছুটে যায়। পরে ওই দুই বাইক আরোহী তাঁদেরকে পিছু পিছু ধাওয়া করে চিত্‍কার করে অশ্লীলভাবে গালাগাল দেয় এবং দেখে নেওয়ার হুমকি দেয়। এর পর কিছু একটা শক্ত সামগ্রী দিয়ে গাড়িতে ঢিল ছুঁড়ে। তবে গাড়ির বেশি ক্ষতি না হলেও ডান পাশের ব্যাক লাইট ভেঙে চুরমার হয়ে গেছে।

অভিযোগপত্রে তিনি লিখেছেন, দুই মোটর বাইকার্সের মধ্যে পিছনের আরোহীর মুখে কালো কাপড় বাঁধা ছিল। চালকের মাথায় ছিল হেলমেট ছিল। তবে ওই যুবকের মুখে মাস্ক জাতীয় কিছু ছিল বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন পাল। তিনি লিখেছেন, দুই দুষ্কৃতীর কাউকে চিনতে না পারলেও, ধারণা করছেন তারা অবৈধ সামগ্রী পাচারের সাথে জড়িত। কারণ ইদানীংকালে তিনি অবৈধ সামগ্রীর ব্যবসা নিয়ে একাধিক খবর করেছেন। কাটিগড়ার আইনশৃঙ্খলার দ্রুত অবনতি হচ্ছে। সাধারণ জনগণের ওপর আক্রমণ ছাড়াও গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকদের ওপর হামলার ঘটনাও এখন সংগঠিত হচ্ছে, অভিযোগপত্রে লিখেছেন করেন শমীন্দ্র পাল। ঘটনা সম্পর্কে সঠিক তদন্ত করে দোষীদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তির অনুরোধ জানিয়েছেন কালাইন থানা কর্তৃপক্ষের কাছে।

Show More

Related Articles

Back to top button