Viral & Fact Check

জলহস্তির পেটে গিয়েও দিব্যি বেঁচে রইল ২ বছরের শিশু!

নয়াদিল্লিঃ এ যেন সাক্ষাৎ মৃত্যুর সঙ্গে দেখা করে ফিরে আসা! বছর ২য়ের একটি শিশুকে গিলে ফেলেছিল বিশাল আকারের জলহস্তি(Hippopotamus)। তারপরই মুখ থেকে বার করে ছুড়ে ফেলে জলহস্তীটি(Hippopotamus)।

ঘটনাটি ঘটেছে উগান্ডা(Uganda)য়। চলতি বছরের এপ্ৰিল মাসে ঘটনাটি ঘটেছে। তবে খবরটি প্ৰকাশ্যে এসেছে সাম্প্ৰতিককালে। ঘটনার দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে। Social Mediaয় ছড়িয়েছে। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করা নয়।

ঘটনাটি ঘটেছে যেভাবে, বাড়ির সামনেই লেক, সেখানেই একা বসে বসে খেলছিল দুই বছরের শিশু। কিছুটা দূরেই দাঁড়িয়ে জামাকাপড় মেলছিল তাঁর মা। হঠাৎ জল থেকে উঠে আসল আস্ত দানব। তারপরই জলহস্তী(Hippopotamus)র আক্ৰমণের মুখে পড়ে শিশুটি। ঘটনাটি স্থানীয়দের চোখে পড়লে তারা জলহস্তীটির দিকে পাথর ছুড়তে থাকে।

তারপরই শিশুটিকে মুখে উগড়ে বার করে ছুড়ে মারে জলহস্তীটি(Hippopotamus)। সঙ্গে সঙ্গে শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে কতটা আঘাতপ্ৰাপ্ত হয়েছে শিশুটি তা যানা যায়নি। বলা যায় ভাগ্যের জোরে প্ৰাণে বেঁচেছে শিশুটি।

উল্লেখ্য, প্রত্যেক বছর আফ্রিকায় কমপক্ষে ৫০০ জনের মৃত্যু হয় জলহস্তির হামলায়। ২৯ শতাংশ থেকে ৮৭ শতাংশ অবধি প্রাণঘাতী হতে পারে জলহস্তির হামলা বা কামড়।

সূত্র: ইন্টারনেট

Show More
Back to top button