Assam

নেতিবাচক খবর গ্রহণ করে না সমাজ : নরেন্দ্ৰ কুমার

সংবাদ সংস্থা, গুয়াহাটি :

নেতিবাচক খবর গ্রহণ করে না সমাজ। বলেছেন রাষ্ট্ৰীয় স্বয়ংসেবক সংঘের অখিল ভারতীয় সহ-প্ৰচারপ্ৰমুখ নরেন্দ্ৰ কুমার।

আজ শনিবার গুয়াহাটির বড়বাড়ি ভিআইপি রোডে রাষ্ট্ৰীয় স্বয়ংসেবক সংঘের সদর কাৰ্যালয় ‘সুদর্শনালয়’-এর ‘কৰ্মযোগী গৌরীশংকর প্রেক্ষাগৃহ’-এ বিশ্ব সংবাদ কেন্দ্র গুয়াহাটি আয়োজিত ‘নারদ জয়ন্তী’র অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য পেশ করছিলেনরাষ্ট্ৰীয় স্বয়ংসেবক সংঘের অখিল ভারতীয় সহ-প্ৰচারপ্ৰমুখ নরেন্দ্ৰ কুমার। তিনি বলেন, একদা যুগল কিশোর শৰ্মা কর্তৃক নারদ জয়ন্তীর দিন পত্রিকা প্ৰকাশ বা দাদাসাহেব ফাল্কে রাজা হরিশ্চন্দ্ৰ ছায়াছবি নিৰ্মাণ করে দেশাত্মবোধকে জনজাগরণে পরিণত করেছিলেন। দেশের স্বাভিমান, ঐতিহ্য এবং ভবিষ্যত্‍দৰ্শন সাংবাদিকতার প্ৰতিভূ বলে মন্তব্য করে নরেন্দ্ৰ কুমার কোভিডকালের সাংবাদিকতাকে সাহসিকতার প্ৰতীক বলে আখ্যা দিয়েছেন।

এদিকে এবারের ‘দেবর্ষি নারদ জয়ন্তী পুরস্কার’ প্ৰদান করা হয়েছে জ্যেষ্ঠ সাংবাদিক তথা সফুরা-র সম্পাদক রুপম বরুয়াকে। এই পুরস্কারে আছে নগদ ৫০ হাজার টাকা, প্ৰশস্তিপত্ৰ, অঙ্গবস্ত্ৰ, বেশ কয়েকটি মূল্যবান বই, ভারতমাতার ছবি ইত্যাদি।

নারদ জয়ন্তী উপলক্ষ্যে দৈনিক অসম পত্রিকার চিফ রিপোৰ্টার জিতেন্দ্ৰ কুমার চৌধুরী, আমার অসম পত্রিকার চিফ রিপোৰ্টাৰ সাম্য ভরদ্বাজ এবং গুয়াহাটি দূরদৰ্শনের জ্যেষ্ঠ স্টাফ রোপোৰ্টার শেওয়ালি কলিতাকে বিশেষ সংবর্ধনা জ্ঞাপন করা হয়েছে।

ভাষণ প্ৰসঙ্গে সরস্বতী পুরস্কার, অৰ্জুন পুরস্কার বা ইউরোপের হারকিউলিস পুরস্কার প্রভৃতি একেকটি সাংস্কৃতিক ঐতিহ্য বহন করে আসছে বলে মন্তব্য করেন রূপম বরুয়া।

আজকের অনুষ্ঠানে গুরুপ্ৰসাদ মেধি, কিশোর শিবম, নব ঠাকুরিয়া, উত্‍পল দত্ত, বিশ্ব সংবাদ কেন্দ্ৰ, অসম-এর বিভিন্ন পদাধিকারী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে দেশমাতৃ এবং দেবৰ্ষি নারদের প্ৰতিচ্ছবির সামনে প্রদীপ প্ৰজ্বলন করার পর নারদ প্ৰশস্তি পরিবেশন করেন শিল্পী শরত্‍ রাগ। উল্লেখ্য, বিশ্বের প্ৰথম সাংবাদিক দেবৰ্ষি নারদ সমাজকে সজাগ ও সচেতন করতে প্রধান ভূমিকা গ্ৰহণ করেছিলেন। এমন এক ভাবাদর্শে বিশ্ব সংবাদ কেন্দ্র, অসম প্ৰতি বছর দেবৰ্ষি নারদ জয়ন্তী উদযাপনের মাধ্যমে বক্তৃতানুষ্ঠান এবং পুরস্কার ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করছে।

Show More

Related Articles

Back to top button