Barak ValleyEducation

পন্ডিত দীনদয়াল মহাবিদ্যালয়ে আলোচনা সভা

জনসংযোগ, করিমগঞ্জ, ১৪ মে : করিমগঞ্জ জেলার এরালিগুলে অবস্থিত পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ের ক্যারিয়ার গাইডেন্স সেল এবং আইকিউএসি-র সহযোগিতায় ‘লাভজনক কাজে নিজেকে আত্মনিয়োগ করা : আপনার উপার্জনের সম্ভাবনাকে বিস্তৃত করা’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক চয়নিকা ডেকা এবং সদস্য হিসেবে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক বিরিঞ্চি সাংমা।

অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের বৃত্তিমুখি কাজের প্রতি অনুপ্রাণিত করা এবং পরিশ্রমের মাধ্যমে উপার্জনের সম্ভাবনাকে কীভাবে আরও বিস্তৃত করে তোলা যায় সে সম্পর্কে আলোচনা করা। অনুষ্ঠানে মহাবিদ্যালয়ের বর্তমান ছাত্র এবং প্রাক্তন ছাত্ররা অংশগ্রহণ করেন। সেই সঙ্গে বিশিষ্ট বক্তারা নিজেদের জীবনের অনুপ্রেরণামূলক নানা কাহিনি তুলে ধরেন।

বক্তাদের মধ্যে ছিলেন ওই কলেজের টিডিসি ষষ্ঠ সেমিস্টারের প্রাণিবিদ্যা অনার্সের ছাত্র মঞ্জুরুল হাসান তালুকদার যিনি নিজে একটি ইউটিউব চ্যানেল পরিচালনা করেন, টিডিসি ষষ্ঠ সেমিস্টারের খালেদ মাহমুদও উপস্থিত ছিলেন, তিনি সম্প্রতি আসাম পুলিশ রেডিও সংস্থার ২০২৩ সালের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, মহম্মদ মুহিবুল হক, আসিমগঞ্জের এমপি শিল্প সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং এই মহাবিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রাক্তন ছাত্র, বাহারুল ইসলাম, রয়্যাল ইংলিশ অ্যাকাডেম, বারইগ্রামের পরিচালনা পর্ষদের সদস্য এবং শহিদ আহমেদ, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ের পরিসংখ্যান অনার্সের ছাত্র এবং এরালিগুলের শহিদ মডেল অ্যাকাডেমির পরিচালক।

সভাপতিত্ব করেন পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সতীনাথ পাল।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন এরালিগুলের পন্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. জয়শ্রী চক্রবর্তী এবং অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন করিমগঞ্জের জেলাশাসক মহাবিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি মৃদুল যাদব এবং ওই মহাবিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি৷

Show More

Related Articles

Back to top button