AssamBarak ValleyNorth-East

ফরিদকোনা এম ই স্কুলের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন

মিনহাজুল আলম তালুকদার, পাথারকান্দি : পাথারকান্দি শিক্ষা খণ্ডের ফরিদকোনা এম ই স্কুলের ছাত্র-ছাত্রীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হলো আনন্দ আর বিষাদের কিছু স্মৃতি নিয়ে। বৃহস্পতিবার বরাক উপত্যকা সর্বধর্ম সমন্বয় সভার অতিথিশালায় স্কুলের প্রধান শিক্ষক আলমাছ উদ্দিনের পৌরহিত্যে অনুষ্ঠিত হয় এই বিদায়ী অনুষ্ঠান।

ফারছিন সুলতানার কণ্ঠে উদ্বোধনী সংগীত পরিবেশনের পর অতিথিদের বরণ করে নেন স্কুলের পক্ষে তানিয়া বেগম।

সর্বধর্ম সমন্বয় সভার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়ে তার বক্তব্যে বলেন, বিদায় শব্দটি খুব আবেগপূর্ণ আর যন্ত্রণাদায়ক। কিন্তু এই বিদায় যখন জীবনে উন্নতি এনে দেয় তখন আনন্দ এসে যায়।

স্কুলের বিএসসি পরিতোষ দাস ছাত্র-ছাত্রীদের আদর্শ ও সত্যনিষ্ঠায় জীবন গড়ার আহ্বান রাখেন। সহকারী শিক্ষক তাহাজুল ইসলাম ভারতবর্ষের ঐতিহ্যের কথা তুলে ধরে সাম্য ও ভ্রাতৃত্বের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদেরকে পরামর্শ প্রদান করেন। প্রধান শিক্ষক আলমাছ উদ্দিন বলেন, ছাত্র জীবনে সাধারণ নিয়মে বারবার বিদায়ের সম্মুখীন হতে হয়। এই বিদায় ক্ষণস্থায়ী এবং প্রমোশন হিসেবে নিতে হবে।

এছাড়াও ধন্যবাদসূচক বক্তব্য রাখেন হাজী নজরুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতায় ছিলেন স্কুলের সহকারী শিক্ষক আব্দুছ সত্তার, আলিম উদ্দিন সহ অন্যান্যরা।

দেশাত্মবোধক ও বিদায়ী সংগীত পরিবেশন করেন স্কুলের ছাত্রী ফারছিন সুলতানা ও ইসমত সুলতানা। উভয়কে সংস্থার পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য, এদিন ফরিদকোনা এম ই স্কুলের ছাত্র-ছাত্রীরা সুতারকান্দির আন্তর্জাতিক সীমান্ত এলাকা, লাতু মালেগড় শহিদ স্মৃতি সৌধ, আকবরপুর কৃষি গবেষণা কেন্দ্র সহ নানা স্থান শিক্ষামূলক পরিদর্শন করেন।

Show More

Related Articles

Back to top button