NationalNorth-East

ফের অরুণাচলে ভাঙল ভারতীয় সেনার কপ্টার, মৃত্যু ২ পাইলট সহ বিমানে থাকা সকলেরই

ইটানগর ও গুয়াহাটি : পাঁচ মাসের মধ্যে ফের অরুণাচল প্রদেশে ভেঙে পড়ে ভারতীয় সেনার হেলিকপ্টার। বৃহস্পতিবার সকাল সোয়া ন’টা নাগাদ এয়ার ট্রাফিক থেকে নিরুদ্দেশ হয়ে যায় ভারতীয় সেনার চিতা চপারটি। সারাদিন ধরে তল্লাশি চালানোর পরে হেলিকপ্টারের দুই পাইলটের মৃতদেহ উদ্ধার করা হয়।

সেই সঙ্গে পাওয়া যায় চপারের ধ্বংসাবশেষও। প্রসঙ্গত, গত বছর অক্টোবর মাসে একইভাবে চপার ভেঙে পড়ে পাঁচ জওয়ানের মৃত্যু হয়েছিল।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে একটি চিতা হেলিকপ্টার অসমের শোনিতপুরের উদ্দেশে রওয়ানা দিয়েছিল। লেফটেন্যান্ট কর্নেল ও মেজর পদমর্যাদার দুই পাইলট ছিলেন হেলিকপ্টারে। টেক অফের মাত্র ১৫ মিনিটের মধ্যেই রেডার থেকে হারিয়ে যায় চপারটি। সঙ্গে সঙ্গে সেনার পাঁচটি উদ্ধারকারী দল নিরুদ্দেশ হেলিকপ্টারের সন্ধান শুরু করে।

প্রতিরক্ষা পিআরও (গুয়াহাটি) লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র রাওয়াত জানিয়েছেন, অরুণাচল প্রদেশের বমডিলা থেকে উড়েছিল সেনাবাহিনীর একটি আর্মি এভিয়েশন চিতা হেলিকপ্টার, সকাল ৯.১৫ মিনিট থেকে চিতা হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপরই হেলিকপ্টারটি ভেঙে পড়ে। অনুসন্ধান দল ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।

Show More

Related Articles

Back to top button