Barak Valley

বাজা‌রিছড়ার মাকুন্দা হাস‌পাতালে একসা‌থে চার সন্তা‌নের জন্ম দি‌লেন প্ৰসূতি

বাজা‌রিছড়া, ১৮ এপ্রিল : করিমগঞ্জ জেলার অন্তর্গত পাথারকান্দি বিধানসভা এলাকার বাজা‌রিছড়ায় অবস্থিত মাকুন্দা লেপ্রসি কাম জেনা‌রেল হস‌পিটা‌লে একসা‌থে চার সন্তা‌নের জন্ম দি‌লেন জনৈক প্রসূতি। হাসপাতালের চিকিত্‍সক জানিয়েছেন, চার নবজাতক এবং তাদের মা সুস্থ আছেন।

চিকিত্‍সকের কাছে জানা গেছে, নবজাত‌কদের ম‌ধ্যে তিন‌টে ছেলে এবং এক‌টি কন্যা সন্তান। এদের বে‌বি কেয়ার ইউনি‌টে রেখে প্রয়োজনীয় চিকিত্‍সা প্রদান করা হচ্ছে।

জানা গেছে, সদ্যজাত চার সন্তা‌নের মা ও বাবার বা‌ড়ি দ‌ক্ষিণ ক‌রিমগ‌ঞ্জের দলগ্রামে অবস্থিত খাসিয়াপুঞ্জি‌তে। বাবার নাম লা‌স্টিং খা‌সিয়া ও মা‌য়ের নাম জ‌নিতা খা‌সিয়া। এর আগে তা‌দের একটি কন্যা সন্তান র‌য়ে‌ছে।

মঙ্গলবার ভোররাত তিন নগাদ সন্তান সম্ভবা জ‌নিতা খা‌সিয়াকে মাকুন্দা হাসাপাতালে এনে ভ‌রতি করা হয়। ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষার পর আজ (মঙ্গলবার) সকাল সাতটায় সিজার করে চারটি শিশুকে ভূমিষ্ঠ করান ডাক্তার।

মাকুন্দা লেপ্রসি কাম জেনা‌রেল হস‌পিটা‌লে ইনচার্জ ডা. চন্দন জানান, এর আগে এই হাসপাতালে একসা‌থে তিন‌টি সন্তা‌নের জ‌ন্মের রেকর্ড রয়েছে। ‌কিন্তু এবার চার‌টে সন্তা‌নের জন্ম হ‌য়ে নতুন রেকর্ড গড়েছে মাকুন্দা।

Show More

Related Articles

Back to top button