National

ভারত সফরে এসেছেন বাংলাদেশের সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ

সংবাদ সংস্থা, ঢাকা : ভারত এবং বাংলাদেশে সম্পক গভীরতর পর্যায়ে রয়েছে উভয় দেশের প্রধানরা একাধিকবার জানালেও সেই সম্পক আরও উচ্চতর পর্যায়ে নিতে এবার বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বুধবার ভারত সফরে এসেছেন৷

ভারতীয় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে সরকারি সফরে ভারত এসেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান শফিউদ্দিন আহমেদ।

বুধবার ভারতীয় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে ভারত গমন করেন সেনাবাহিনী প্রধান। সফরকালে তিনি ভারতের চেন্নাইতে অবস্থিত অফিসার্স ট্রেনিং আকাডেমিতে কমিশনপ্রাপ্ত অফিসারদের পাসিং আউট প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেডের অভিবাদন গ্রহণ করবেন।

সফরকালে তিনি ভারতীয় সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনী প্রধানগণ ছাড়াও চিফ অব ডিফেন্স স্টাফ, প্রতিরক্ষা সচিব ও বিদেশ সচিবসহ অন্যান্য ঊর্ধ্বতন আধিকারীকদের সাথে সৌজন্য সাক্ষাত্‍ করবেন।

সাক্ষাত্‍কালে তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। এছাড়াও এই সফরে তিনি ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের উদ্যোগে বিগত দুই বছরে বাংলাদেশ এবং ভারত সেনাবাহিনীর বিদ্যমান সম্পর্কের অভূতপূর্ব উন্নতি হয়েছে। সফর শেষে আগামী ৩০ এপ্রিল ভারত থেকে দেশে ফিরবেন সেনাবাহিনী প্রধান।

Show More

Related Articles

Back to top button