Barak ValleyAssamNorth-East

লক্ষীপুর মহকুমা প্রশাসনের উদ্দ্যোগে ৭৪ তম প্রজাতন্ত্র দিবস পালন

লক্ষীপুর, ২৬ শে জানুয়ারী ২০২৩ ইং: বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ২৬ জানুয়ারী বৃহস্পতিবার লক্ষীপুর মহকুমা প্রশাসনের উদ্দ্যোগে লক্ষীপুর আর্ল উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের সারদা চরণ খেলার ময়দানে প্রজাতন্ত্র দিবস পালিত হয় । এদিন সকাল নয় ঘটিকায় আনুষ্ঠানিক ভাবে ত্রিবর্ণ জাতীয় পতাকা উত্তোলন করেন লক্ষীপুর মহকুমার ভারপ্রাপ্ত মহকুমাধিপতি তথা কাছাড়ের অতিরিক্ত জেলা উপাযুক্ত সুদীপ নাথ।

উক্ত অনুষ্ঠানের শুরুতে কুচকা আওয়াজ ও রাষ্ট্রীয় সঙ্গীত পরিবেশনায় অনুষ্টান টি পালিত হয়। পেরেড কামন্ডারের নেতৃত্বে গার্ড অফ অর্নার জানানোর পর মহকুমাধিপতি মাঠ নিরীক্ষণ করেন। মাঠ নিরীক্ষণ শেষে পতাকা উত্তোলনের পদতলে এসে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং পেরেড আমি কমান্ডারের নেতৃত্বে মার্চ পাষ্টে অংশগ্রহনকারী ট্রোপ দলের মধ্যে রয়েছে অসম পুলিশ, এন সি সি , বিভিন্ন স্কুল কলেজ হইতে অংশ গ্রহন করা মার্চ পাষ্ট ট্রোপ দের কাছ থেকে মহকুমাধিপতি অভিবাদন গ্রহন করেন।

ভারপ্রাপ্ত মহকুমাধিপতি ভাষণ প্রদানে তুলে ধরেন স্বাধীনতার জন্য আত্ম বলিদান কারি বীর সেনানীদের প্রতি সহস্র শ্রদ্র্বা জ্ঞাপন করেন । মাঠে অতিথি উপস্হিতগণ কে শুভেচ্ছা জানানো হয়, ভাষণ প্রসঙ্গে মহকুমাধিপতি বলেন যে এই দিনে ১৯৫০ সালে ভারত একটি গণতান্ত্রিক প্রজাতন্ত্র দিবস হয়ে উঠে । সারা দেশে প্রতি বছরের এই দিন প্রজাতন্ত্র দিবস হিসেবে উদযাপন হয়। বর্তমানে কেন্দ্র ও রাজ্যে সরকারে বিভিন্ন উন্নয়ণ মূলক কথা তুলে ধরেন। আজকে সারদা চরণ খেলার ময়দানে সাংস্কৃতিক অনুষ্টান অতি সুন্দর ভাবে আয়োজিত হয়। এবারে আকষণীয় ও ছিল টেবলো প্রদর্শন।

অনুষ্ঠানের শেষে মার্চ পাস্টে অংশগ্রহন কারী মধ্যে তৃতীয় স্হান অর্জন করেন নেহেরু হাইয়ার সেকেণ্ডারী পয়লাপুল । দ্বিতীয় স্হান অর্জন করেন সান রাইছ ইংলিশ স্কুল পয়ালাপুল এবং প্রথম স্হান অর্জন করেন জহর নবোদয় বিদ্যালয় পয়ালাপুল । । অন্যান্য কার্য্যসূর্চী মধ্যে ছিল ভোর ৫.৩০ মিনিটে মহকুমার জনসংযোগ বিভাগে স্হায়ী মাইক যোগে দেশাত্ব বোধক সঙ্গীত প্রচার । সন্দ্ব্যায় আলোকসজ্জা দুপুর ১ ঘটিকায় লক্ষীপুর পূর্ব কাছাড় প্রেস ক্লাব বনাম লক্ষীপুর মহকুমাধিপতি মধ্যে ক্রিকেট ম্যাচ । সম্পূর্ণ অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন জনসংযোগ বিভাগে কর্মী রসেন্দ্র চাষা ।

Show More

Related Articles

Back to top button