Barak Valley

শিলচরের কেন্দ্রীয় কারাগার থেকে ফেরার হত্যাকাণ্ডে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই কয়েদির

শিলচর, ১১ মে : শিলচরের কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়েছে হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত যাবজ্জীবন দুই কয়েদি। এ খবর চাউর হতেই সাধারণ ও পুলিশ প্রশাসনের পাশাপাশি গোটা শহর জুড়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। পলাতক দুই কয়েদিকে খুঁজে বের করতে কালোঘাম ছুটিয়েছে পুলিশ। খবর পেয়ে কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেছেন সপার্ষদ জেলাশাসক রোহনকুমার ঝা এবং পুলিশ সুপার নোমাল মাহাতো।

কাছাড়ের পুলিশ সুপার নোমাল মাহাতো জানিয়েছেন, গতকাল রাতে কারাগারের ১০ নম্বর ওয়ার্ড থেকে হিফজুর রহমান ও দীপ নুনিয়া নামের দুই বন্দি পালিয়েছে। পলাতক দুজন খুনের আসামি। আদালতের বিচারে তাদের যাবজ্জীবন সাজা হয়। পলাতক দুই কয়েদির বিরুদ্ধে ফের মামলা রুজু করে তাদের গ্রেফতার করতে জেলাজুড়ে পুলিশ তালাশি-অভিযান চালিয়েছে বলে জানান পুলিশ সুপার মাহাতো। তিনি জানান, কাছাড় জেলার সব সীমান্তে নাকা পয়েন্ট গড়ে সব থানা ও পুলিশ ফাঁড়িকে সতর্ক করা হয়েছে।

পুলিশ সুপার জানান, হিফজুর ও দীপ হত্যাকাণ্ডের অভিযোগে কারাগারে বন্দি ছিল। হিফজুর ও দীপককে পৃথক পৃথক দুটি খুনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। দুজনই কুখ্যাত অপরাধী। বদরপুরে সংগঠিত এক খুনের অভিযুক্ত হিফজুর এবং শিলচরের মেহেরপুরে সংগঠিত অপর এক হত্যা মামলার অভিযুক্ত দীপক নুনিয়া। বিচার প্রক্রিয়ায় দুজনের যাবজ্জীবন সাজা হয়।

এদিকে সাজাপ্রাপ্ত দুই কয়েদির পালিয়ে যাওয়ার ঘটনায় দেখা দিয়েছে তীব্র চাঞ্চল্য। কেন্দ্রীয় কারাগারের দশ নম্বর ওয়ার্ড থেকে দুই কয়েদির ফেরার সংক্রান্ত ঘটনার তদন্ত করছেন খোদ পুলিশ সুপার নোমাল মাহাতো।

অন্যদিকে, শিলচরের কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরীণ অবস্থা খতিয়ে দেখতে তত্‍ক্ষণাত্‍ জেল পরিদর্শনে ছুটে যান কাছাড়ের জেলাশাসক রোহনকুমার ঝা। তিনি কারাগারের ভিতরে গিয়ে অন্য বন্দিদের সঙ্গে কথা বলেছেন। খোঁজখবর নিয়েছেন দশ এবং অন্য সেলের সুরক্ষা ইত্যাদি যাবতীয় বিষয়ের।

Show More

Related Articles

Back to top button