Barak Valley

শীঘ্রই শুরু হবে করিমগঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিৰ্মাণকাৰ্য, ঘোষণা স্বাস্থ্যমন্ত্ৰী কেশবের

শিলচর, ৩০ এপ্ৰিল :

শীঘ্রই শুরু হবে করিমগঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নিৰ্মাণকাৰ্য, ঘোষণা করেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্ৰী কেশব মহন্ত। আজ রবিবার শিলচরের মেহেরপুরে অবস্থিত একটি বেসরকারি হাসপাতাল জীবনজ্যোতি চিকিত্‍সা বিজ্ঞান প্ৰতিষ্ঠানে অত্যাধুনিক ক্যাথলেব এবং আটটি অস্ত্ৰোপচার কক্ষযুক্ত ওটি কমপ্লেক্সের আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর এই ঘোষণা করেছেন রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের মন্ত্ৰী কেশব মহন্ত।

শিলচরের সাংসদ তথা জীবনজ্যোতি চিকিত্‍সা বিজ্ঞান প্ৰতিষ্ঠানের পরিচালন সঞ্চালক (এমডি) ডা. রাজদীপ রায়ের উপস্থিতিতে আজ রবিবার ক্যাথলেব এবং ওটি কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্ৰী কেশব মহন্ত বলেন, বরাক উপত্যকায় স্বাস্থ্য খণ্ডের উত্তরনের পাশাপাশি উপত্যকাবাসীর জন্য অত্যাধুনিক চিকিত্‍সা সেবা সুনিশ্চিত করাতে মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মার নেতৃত্বে রাজ্য সরকার বিশেষ গুরুত্ব আরোপ করেছে।

খুব শীঘ্রই বরাক উপত্যকার করিমগঞ্জে দ্বিতীয় মেডিক্যাল কলেজ হাসপাতালের নিৰ্মাণকাৰ্য শুরু করতে রাজ্য সরকার প্ৰস্তুতি শুরু করেছে। করিমগঞ্জ মেডিক্যাল কলেজের সঙ্গে ৫০০টি শয্যাযুক্ত একটি হাসপাতালও নিৰ্মাণ করা হবে। মন্ত্ৰী মহন্ত বলেন, রাজ্য সরকার শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে ২০০০টি শয্যায় সম্প্ৰসারিত করতে ব্যবস্থা গ্রহণ করছে। জাইকা-র ঋণে অসম সরকার রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সবলীকরণ প্রকল্পের অধীনে বরাক উপত্যকার মানুষের সুবিধাৰ্থে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে একটি অত্যাধুনিক সুপারস্পেশালিটি হাসপাতাল নিৰ্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরও নির্মাণ কাজ চলতি বছরেই শুরু হবে, জানান স্বাস্থ্যমন্ত্ৰী মহন্ত। তিনি জানান, একইভাবে লক্ষ্মীপুর, করিমগঞ্জ এবং হাইলাকান্দিতে নতুন অসামরিক হাসপাতাল নির্মাণ হবে।

মন্ত্রী বলেন, উপত্যকায় ক্যানসার রোগীদের বিশ্বমানের চিকিত্‍সা সেবা দেওয়ার জন্য একটি অত্যাধুনিক ক্যানসার হাসপাতাল নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। অসম সরকার রাজ্যে রেশন কার্ড সহ প্রতিটি সুবিধাভোগী পরিবারের জন্য বার্ষিক ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে স্বাস্থ্যসেবার সুবিধা নিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা হাতে নিয়েছে।

কেশব বলেন, রাজ্যে সরকারি কর্মচারীদের স্বাস্থ্য পরিষেবা নিশ্চিত করতে সরকার শীঘ্রই রাজ্যে ‘অসম লোকসেবা আরোগ্য যোজনা’ নামে একটি নতুন স্বাস্থ্য প্রকল্প চালু করার প্রস্তুতি নিচ্ছে।

আজকের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন শিলচরের বিধায়ক দীপায়ন চক্রবর্তী, লক্ষ্মীপুরের বিধায়ক কৌশিক রাই, জেলাশাসক রোহনকুমার ঝা, পুলিশ সুপার নোমাল মাহাতো, শিলচর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. বাবুল বেজবরুয়া এবং কলকাতার বিড়লা হাসপাতালের বিশেষজ্ঞ চিকিত্‍সক ডা. রতনকুমার দাস, জীবনজ্যোতি ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের পরিচালক ডা. সুকল্যাণ পুরকায়স্থ।

Show More

Related Articles

Back to top button