National

সিকিমে সড়ক দুর্ঘটনায় ১৬ জওয়ান নিহত

কলকাতাঃ উত্তর সিকিমে (Sikkim) পাহাড়ি খাদে পড়ে দুর্ঘটনাগ্ৰস্ত সেনাবাহিনীর গাড়ি(Army Vehicle)। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৩ অফিসার সমেত ১৬ জন জওয়ানের (Sixteen army personnel have lost their lives)। গুরুতরভাবে আহত হয়েছেন ৪ জন জওয়ান। শুক্ৰবার ভারত-চীন সীমান্তের কাছে উত্তর-সিকিমে (North Sikkim) জেমা (Zema) এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, লাচেন থেকে একটু দূরে এই দুর্ঘটনাটি ঘটে। পাহাড়ি রাস্তা থেকে সেনার গাড়ি গড়িয়ে পড়ার ফলে দুমড়-মুচড়ে গিয়েছে গাড়িটি। খবর পেয়ে যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার কাজ শুরু হয়। একজন সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন- ৪ জন আহত সেনাকে হেলিকপ্টারে চাপিয়ে উত্তরবঙ্গের এক আর্মি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনার খবর পেয়ে রাষ্ট্ৰপতি দ্ৰৌপদি মুর্মু, প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদী গভীর শোক প্ৰকাশ করেছেন। দুর্ঘটনায় আহতদের Hospital পাঠানোর পাশাপাশি মৃতদেহগুলিকে ময়নাতদন্তের জন্য গ্যাংটকের রাজ্য পরিচালিত এসটিএনএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর সেখান থেকে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

গ্যাংটক থেকে প্ৰায় ১৩০ কিলোমিটার দূরে জেমা ৩ এলাকায় শুক্ৰবার সকাল ৮ টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। সেনার ওই গাড়িটিতে ২০ জন যাত্ৰী ছিলেন। তাঁরা সকলেই সীমান্ত চৌকির দিকে যাচ্ছিলেন। গাড়িটি জেমা ৩ এলাকায় পাহাড়ি রাস্তায় বাঁক নিতে গিয়ে হঠাৎ উল্টে যায়। পাহাড় থেকে গড়িয়ে কয়েকশ ফুট নীচে পড়ে।

ঘটনার খবর পেয়ে টুইটে শোক এবং সমবেদনা প্ৰকাশ করেছেন প্ৰতিরক্ষামন্ত্ৰী রাজনাথ সিং। আহত সেনাদের দ্ৰুত আরোগ্য কামনা করেছেন তিনি।

Show More

Related Articles

Back to top button