Barak Valley

হাইলাকান্দিতে আয়ুষ্মান কার্ড তৈরি করে দিতে জেলায় ৮টি বিশেষ শিবির, আমার দোকানেও কার্ড জেনারেট করার সুযোগ

জনসংযোগ, হাইলাকান্দি, ৯ মে: প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার অধীনে হাইলাকান্দি জেলার খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদেরকে আয়ুষ্মান কার্ড তৈরি করে দিতে রবিবার, থেকে জেলার আটটি স্থানে বিশেষ শিবির খোলা চলছে। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই ৮টি শিবিরে, যারা ইতিমধ্যে আয়ুষ্মান কার্ড তৈরি করেননি তাদেরকে এই শিবিরের সুযোগ দিতে প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে।

এই শিবিরের স্থানগুলি হল কাটলিছড়া ব্লকের রংপুর চতুর্থ খন্ডে অবস্থিত রংপুর সমবায় সমিতি কার্যালয়(6002542752) এবং ধলাই কাটলিছড়া সমবায় সমিতির কার্যালয় (9864716066)। দক্ষিণ হাইলাকান্দি ব্লকের জামিরা সমবায় সমিতির কার্যালয়(6001718780) এবং লালা ব্লকের নতুন বাজারে অবস্থিত রাজ্ব্যেশ্বর পুর সমবায় সমিতির কার্যালয়(6001507545)।

এছাড়া, লালা ব্লকের আব্দুল্লাপুরে অবস্থিত মাহমুদপুর নিজবার্নারপুর সমবায় সমিতিতেও(8811043776) রবিবার থেকে শিবির অনুষ্ঠিত হচ্ছে। আলগাপুর ব্লকে আলগাপুর সমবায় সমিতি(6901974910) এবং কালিনগরে অবস্থিত কালীনগর সমবায় সমিতিতে,ও(7002237193) রবিবার থেকে শিবিরের আয়োজন করা হয়েছে।

এছাড়া, হাইলাকান্দি ব্লকের নিতাই নগর সমবায় সমিতিতে(9101569990) ও রবিবার থেকে আয়ুষ্মান কার্ড তৈরি করে দিতে শিবির অনুষ্ঠিত হচ্ছে। এই কার্ড তৈরির জন্য খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদের কে তাদের কার্ড আধার কার্ড এবং আধার কার্ডের সঙ্গে যুক্ত মোবাইল ফোনটি নিয়ে শিবির গুলিতে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, এই কার্ড থাকলে বছরে পরিবারের সবার জন্য পাঁচ লক্ষ টাকার বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা রয়েছে। হাইলাকান্দি জেলায় এই কার্ড করার জন্য বর্তমানে জেলা জুড়ে অভিযান চলছে। স্বাস্থ্য বিভাগের অধীন আশা কর্মীরা এই কার্ড তৈরি করে দিচ্ছে। জেলার খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদের কে তাদের সংশ্লিষ্ট আশা কর্মীর সঙ্গে যোগাযোগ করা যাবে ।

এই কার্ড তৈরির জন্য রেশন কার্ড আধার কার্ড এবং আধার কার্ডের সঙ্গে সংযুক্ত মোবাইল ফোনটি নিয়ে সংশ্লিষ্ট আশা কর্মীর সঙ্গে অথবা নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করতে হবে। আশা কর্মীরা এই কার্ডটি তৈরীর জন্য রেশন কার্ড আধার কার্ড এবং সংশ্লিষ্ট মোবাইল ফোন দিয়ে এই কার্ডের জন্য ইকেওয়াইসি জেনারেট করে দেবেন বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।

এছাড়া সরবরাহ বিভাগের অধীন আমার দোকানগুলিতেও আয়ুষ্মান কার্ডের ই কে ওয়াই সি জেনারেট করার সুযোগ রয়েছে। খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদের কে আমার দোকানেও যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে জেলা প্রশাসন থেকে।

Show More

Related Articles

Back to top button